প্রচ্ছদ হেড লাইন ঈদ উপলক্ষ্যে পেট্রোলের দাম কমাল, তবে…

ঈদ উপলক্ষ্যে পেট্রোলের দাম কমাল, তবে…

হেড লাইন: ঈদুল আজহা উপলক্ষ্যে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০.২০ রুপি কমানোর ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। মুদ্রাস্ফীতি-বিধ্বস্ত জনসাধারণকে কিছুটা স্বস্তি দিতে শুক্রবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ ঘোষণা দেওয়া হয়।

ফেডারেল তথ্যমন্ত্রী আতাউল্লাহ তারার পেট্রোলের নতুন মূল্য নির্ধারণের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, পেট্রোলের নতুন দাম শনিবার (১৫ জুন) মধ্যরাত থেকে কার্যকর হবে। খবর জিও টিভির।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে— পেট্রোলের দাম ২৬৮.৩৬ রুপি থেকে ১০.২০ রুপি কমিয়ে ২৫৮.১৬ করা হয়েছে। আর উচ্চগতির ডিজেলের দামও প্রতি লিটার প্রতি ২.৩৩ টাকা কমিয়ে ২৬৭.৮৯ টাকা করা হয়েছে, যা আগের দাম প্রতি লিটার ছিল ২৭০.২২ টাকা।

পরে পাকিস্তানের অর্থ বিভাগ থেকে সর্বশেষ মূল্য হ্রাসের বিষয়ে একটি অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করে। এতে বলা হয়েছে, তেল ও গ্যাস নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আন্তর্জাতিক বাজারে দামের তারতম্যের ভিত্তিতে ভোক্তা মূল্য নির্ধারণ করেছে। পাকিস্তানের অর্থ বিভাগ সাধারণত প্রতি ১৫ দিনে জ্বালানির দাম পর্যালোচনা করছে। এরই অংশ হিসেবে শনিবার থেকে নতুন দাম কার্যকর হয়।