প্রচ্ছদ জাতীয় ইসলামি বক্তা তাহেরীর গাড়িতে হামলা ও ভাঙচুর

ইসলামি বক্তা তাহেরীর গাড়িতে হামলা ও ভাঙচুর

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তা গিয়াস উদ্দিন তাহেরীর গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শহরের টিএ রোডে এ ঘটনা ঘটে। ভারতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করতে শহরে এসেছিলেন তিনি। আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

জানা যায়, নিরাপত্তাজনিত কারণে আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতারা সেই কর্মসূচি বাতিল ঘোষণা করেন। ওদিকে তার শহরে প্রবেশের বিরোধিতা করে সম্মিলিত কওমি প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া নামের একটি সংগঠন প্রেস ক্লাবের সামনে পাল্টা অবস্থান কর্মসূচি দেয়।

সোমবার দুপুরে টিএ রোড ফকিরাপুল ব্রিজের ওপর সঙ্গীয় লোকজনকে নিয়ে গাড়িতে উঠেন তাহেরী। সেখান থেকে কাউতলী এলাকায় যাওয়ার পথে টিএ রোডে উপস্থিত মাদ্রাসার ছাত্ররা চারদিক থেকে ঘেরাও করে তার গাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। এতে তিনিসহ গাড়িতে থাকা বেশ কয়েকজন আহত হন। মাদ্রাসার বিক্ষুব্ধ ছাত্ররা গাড়ি থেকে গিয়াস উদ্দিনকে বের করার চেষ্টা করেন। তারা দ্রুত গাড়ি নিয়ে ওই স্থান ত্যাগ করেন।

এ ব্যাপারে গিয়াস উদ্দিন তাহেরী বলেন, দুপুর আড়াইটার দিকে ফকিরাপুল (ঘোড়াপট্টি সেতু) থেকে কাউতলী যাওয়ার পথে টিএ রোড ওভারব্রিজ এলাকায় পৌঁছলে মাদ্রাসা ছাত্ররা গাড়িতে হামলা ও ভাঙচুর করে। বিষয়টি সদর থানা পুলিশকে জানিয়েছি। আমি দ্রুতই অভিযোগ করব।

ব্রাহ্মণবাড়িয়া শহরের টি এ রোডের গিয়াস উদ্দিন তাহেরীর এই গাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়। ছবি : কালবেলা

এ বিষয়ে সম্মিলিত কওমি প্রজন্মের সমন্বয়ক কাজী সাইফুর রহমান মুন্না বলেন, প্রশাসন অনুমতি না দেওয়ার পরও তারা এসেছিলেন। মাদ্রাসার ছাত্র ও তৌহিদি জনতা বলতে চেয়েছিলেন আপনারা চলে গেলে ভালো হয়। এ নিয়ে ফকিরাপুলে হাতাহাতির ঘটনা ঘটে। ছাত্রদের মারধর করা হয়। সদর থানার ওসি মো. মোজাফফর হোসেন বলেন, টিএ রোড দিয়ে যাওয়ার সময় গাড়িতে ঢিল নিক্ষেপ করে গাড়ির সামনের ও এক পাশের কাচ ভেঙে ফেলেছে বলে জানিয়েছেন গিয়াস উদ্দিন তাহেরী। উনার একটি কর্মসূচি ছিল। এ বিষয়ে গোয়েন্দা তথ্য অনুযায়ী প্রোগ্রাম করতে এলে ঝামেলা হতে পারে বলে আগেই জানানো হয়েছিল। আমরা বলেছিলাম জেলা প্রশাসকের অনুমতি ছাড়া যেন কর্মসূচি পালন না করা হয়। উনি আমাকে ফোন করে গাড়িতে হামলার অভিযোগ জানিয়েছেন। আমাদের কাছে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ দেওয়া হয়নি। উনাকে বলেছি অভিযোগ দিতে। এমন কিছু পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।’

এর আগে মহানবী (সা.) কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সে বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সড়ক বাজারের পৌর মুক্তমঞ্চে হেফাজতে ইসলামের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ওই কর্মসূচি থেকে গিয়াস উদ্দিন তাহেরী ও নাঈম নামে একজন পীরকে অবাঞ্ছিত ঘোষণাসহ ছয়টি দাবি উত্থাপন করা হয়। এই কর্মসূচি উপলক্ষে সকালে আখাউড়ার বিভিন্ন এলাকা থেকে বিক্ষোভ মিছিল এসে সড়ক বাজারের পৌর মুক্তমঞ্চে জড়ো হয়। সেখানে হওয়া প্রতিবাদ সমাবেশ থেকে কটূক্তিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। এতে বক্তব্য দেন- মাওলানা আসাদ আল হাবীব, মাওলানা মো. আসাদুজ্জামান, আলহাজ মুসলেহ উদ্দিন ভূঁইয়া, মাওলানা আব্দুল বাছির আল মাহদী প্রমুখ।

সুূূত্রঃ কালবেলা

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।