প্রচ্ছদ জাতীয় আ.লীগ নেতারা ফেল করেছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

আ.লীগ নেতারা ফেল করেছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয়:রংপুরে আওয়ামী লীগের নেতারা ফেল করেছেন, তারা ঘুরে দাঁড়ালেই দুর্বৃত্তরা নাশকতা করতে পারত না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, সাধারণ ছাত্রদের সামনে রেখে বিএনপি, জামায়াতের জঙ্গিরা, দেশকে অকার্যকর করতে চেয়েছিল৷ তারা গণভবনে আক্রমণের পরিকল্পনা করেছিল, তারা সচিবালয় আক্রমণের পরিকল্পনা করেছিল। ঢাকার অবস্থা খুবই ভয়ঙ্কর ছিল। দেশব্যাপী নাশকতার সঙ্গে যারাই জড়িত, সবাইকে আইনের আওতায় আনা হবে। কারও জড়িত থাকার যথাযথ প্রমাণ থাকলে তা পুলিশকে জানাতে হবে। কোটা সংস্কারের নামে সারা দেশে যে তা-ব চালানো হয়েছে, তা দেশের মানুষ দেখেছেন। সেই নৃশংসতা থেকে রংপুরও বাদ যায়নি। কিন্তু রংপুরে আওয়ামী লীগের দুর্বলতা রয়েছে, নেতারা ফেল করেছে।

মন্ত্রী বলেন, ছাত্রদের আন্দোলনে বিএনপি জামায়াত ঢুকে সারা দেশে সহিংসতা চালিয়েছে। কোটা ব্যবস্থা সংস্কারের দাবি তুলে আন্দোলনে নামে ছাত্র-ছাত্রীরা। তাদের আন্দোলন অহিংস থাকলেও শেষে তাদের সমর্থনে মাঠে নামে বিএনপি-জামায়াত। শুরু হয় দেশব্যাপী অগ্নিসংযোগ ভাঙচুর। গতকাল বৃহস্পতিবার দুপুর রঙপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আইন-শৃ্খংলা বাহিনী এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন।

তিনি বলেন, সার্বিক জীবন ব্যবস্থা স্বাভাবিক করার সব রকমের চেষ্টা করছে সরকার। শিক্ষার্থীদের দাবি আদায় হওয়ার পরেও আন্দোলন বন্ধের ঘোষণা দিচ্ছে না, এটা শিক্ষার্থীদের বড় ভুল। যারা নাশকতার সাথে জড়িত তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, অবরুদ্ধ আর জ্বালাও-পোড়াওয়ে সার্বিক ক্ষয়-ক্ষতি এখনও নিরুপণ করা যায়নি। তবে কৃষি-ব্যবসা-শিল্পসহ বিভিন্নখাতে হাজার-হাজার কোটি টাকার বিনিয়োগ ঝুঁকিতে পড়েছে, মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এটা কোন ছাত্র আন্দোলন হতে পারেন না। যারা আন্দোলন করেছে তারা একটি গোষ্ঠি দ্বারা পরিচালিত।

এর আগে তিনি আন্দোলনে ক্ষতিগ্রস্ত তাজহাট থানা, রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবন, জেলা মহানগর আয়ামী লীগের অফিস মুক্তিযোদ্ধা সংসদ পরিদর্শন করেন।

এদিকে বগুড়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ভেবেছিলাম কোটা সংক্রান্ত সুপ্রিম কোর্টের রায়ের পর আন্দোলনকারী ছাত্ররা ধন্যবাদ জানাবে। আমরা আশাকরি দ্রুতই সবকিছু স্বাভাবিক হবে ছাত্ররা লেখাপড়ায় মনোনিবেশ করবে।

তিনি বলেন, যারা স্বাধীনতাকে মেনে নেয়নি, উন্নয়নকে বিরোধিতা করে তারাই ছাত্রআন্দোলনের সুযোগে স্বরুপে আত্মপ্রকাশ করে বেছে বেছে উন্নয়নের স্তম্ভগুলোকে টার্গেট করে ধ্বংস লীলা চালিয়েছে। নরসিংদী কারাগারে আমরা জঙ্গিদের আটকে রেখেছিলাম সেখানেও টার্গেট করে আক্রমণের মাধ্যমে জঙ্গিদের বের করে নিয়ে গেছে।

এতে কি প্রমাণ হয়না আন্দোলনের নামে কারা দেশজুড়ে তান্ডবলীলা চালিয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় রংপুর থেকে বগুড়ায় এসে সাম্প্রতিক ছাত্র আন্দোলনের ছত্রচ্ছায়ায় পরিচালিত হামলায় বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়, জাসদ কার্যালয়, বগুড়া সদর ভূমি অফিস, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স পরিদর্শন করেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।