প্রচ্ছদ শিক্ষাঙ্গন আবরার মরেছে, আমি বেঁচে আছি, তাই পত্রিকার শিরোনাম হইনি

আবরার মরেছে, আমি বেঁচে আছি, তাই পত্রিকার শিরোনাম হইনি

সারাদেশ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি চালু হওয়া নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। এই আলোচনা-সমালোচনায় যোগ দিয়েছেন বুয়েটের সাবেক শিক্ষার্থীরাও।

তেমনি একজন সোলাইমান খান। যুক্তরাষ্ট্রে অবস্থান করা বুয়েটের সাবেক এই শিক্ষার্থীও নির্যাতনের শিকার হয়েছিলেন। এ নিয়ে বিস্তর লিখেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। এই লেখার শিরোনাম দিয়েছেন ‘শহীদ আবরার মরেছে, আমি বেঁচে আছি—তাই পত্রিকার শিরোনাম হইনি’। নিচে দ্যা ডেইলি ক্যাম্পাসের পাঠকদের জন্য সোলাইমান খানের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘২০১৬ সালের মে মাসের ২ তারিখ, সেদিন দিনগত রাতে আমার ওপর নেমে এসেছিল নারকীয় মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের স্টিম রোলার। শহিদ আবরার যে হলে ছিল, আমিও ছিলাম সেই শেরেবাংলা হলের বাসিন্দা। সেই রাতে কী হয়েছিল আমার সঙ্গে, কারা করেছিল সেই পৈশাচিক নির্যাতন, তা অন্য কোনো পোস্টে নাম-পরিচয়সহ বিস্তারিত লিখব অন্য একদিন।

রাত প্রায় ১১টা থেকে পরদিন সকাল সাড়ে ৭টা পর্যন্ত সামান্য বিরতি দিয়ে দিয়ে আমিসহ সেদিন মোট ছয়জনকে যেভাবে ভয়াবহ নির্যাতন করা হয়, কী অপরাধ ছিল আমাদের! বাকিদের কথা জানি না, আমার নিজের কোনো অপরাধ আমি খুঁজে পাইনি। সেই ভয়াল নির্যাতনের শিকার হয়ে সুস্থ জীবনে ফিরতে আমার দীর্ঘ সময় লেগেছে। প্রায় ২ মাস আমি চেয়ারে বসে নামাজ পড়েছি।