প্রচ্ছদ খেলাধুলা আফগানিস্তান সিরিজ স্থগিত করতে চায় বিসিবি

আফগানিস্তান সিরিজ স্থগিত করতে চায় বিসিবি

আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে ভারতের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। গত শুক্রবার (২১ জুন) এক বিবৃতি দিয়ে এই সিরিজের দিনক্ষণ করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

কিন্তু ভারতের কন্ডিশন ও আবহাওয়ার কথা বিবেচনা করে সিরিজটি স্থগিত করতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে ইএসপিএন ক্রিকইনফো।

ভারতের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশকে প্রস্তাব দিয়েছিল আফগানিস্তান। সূচি অনুযায়ী ২৫, ২৭, ৩০ জুলাই তিন ওয়ানডের আর ২, ৪ ও ৬ আগস্ট তিন টি-টোয়েন্টি মাঠে গড়ানোর কথা।

তবে ভারতের সেই সময়ের আবহাওয়াকে আন্তর্জাতিক সিরিজের জন্য আদর্শ মনে করছে না বিসিবি। জুন থেকে সেপ্টেম্বর বর্ষার মৌসুম হওয়ায় উপমহাদেশে এই সময়টাকে অফ সিজন হিসেবে বিবেচনা করা হয়।

কারণ, এ সময়ে প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা থাকে। একই সঙ্গে ক্রিকেটারদের ওয়ার্কলোডের কথাও মাথায় রাখছে বিসিবি।

অন্যদিকে আগস্টের মাঝে পাকিস্তান সফরে যাবে টাইগাররা। যেখানে দুটি ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শান্তরা। পাকিস্তানের পর বাংলাদেশকে খেলতে হবে ভারতের বিপক্ষে। সেই সফরেও তিন টি-টোয়েন্টির পাশাপাশি দুটি টেস্ট খেলবে সাকিবরা।

এরপর অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকাকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। এরপর আবার নভেম্বর-ডিসেম্বরে দুই, টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজে পাড়ি দেবে শান্তরা।