প্রচ্ছদ আর্ন্তজাতিক আইসক্রিমে পাওয়া আঙুল কারখানা কর্মীর?

আইসক্রিমে পাওয়া আঙুল কারখানা কর্মীর?

আর্ন্তজাতিক: ভারতের মুম্বাইয়ে আইসক্রিমে মানুষের আঙুল খুঁজে পেয়েছিলেন এক চিকিৎসক। ভয়াবহ এমন ঘটনার সম্মুখীন হওয়া ওই চিকিৎসক সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশকে জানিয়েছিলেন। এরপর তারা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বুধবার (১৯ জুন) এক প্রতিবেদনে জানিয়েছে, পুলিশ এ রহস্য উন্মোচনের দ্বারপ্রান্তে রয়েছে। এরমাধ্যমে জানা যাবে ওই আঙুলটি আসলে কার।

পুলিশ ইতিমধ্যে জানতে পেরেছে মানুষের আঙুল পাওয়া ওই আইসক্রিমটি তৈরি হয়েছিল ‘ইয়াম্মো আইসক্রিম’-এর পুনের একটি ফ্যাক্টরিতে। আর ওই ফ্যাক্টরিতে এক কর্মীর আঙুল দুর্ঘটনার কবলে পড়েছিল। এমনকি আঙুল পাওয়া আইসক্রিমটি ওইদিনই প্যাকেট করা হয়েছিল। পুলিশ আঙুলটির ডিএনএ সেম্পল পরীক্ষার জন্য পাঠিয়েছে। ওই পরীক্ষার পরই জানা যাবে আঙুলটি ফ্যাক্টরির ওই কর্মীরই ছিল কিনা।

এ ঘটনার পর মুম্বাইয়ের খাদ্য নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। মুম্বাইয়ের ২৬ বছর বয়সী চিকিৎসক ওরলেম ব্র্যান্ডন সারাওর বোন অনলাইন থেকে আইসক্রিমটি কিনেছিলেন। আইসক্রিমে আঙুল পাওয়ার ব্যাপারে এ চিকিৎসক বলেছেন, “আইসক্রিমটি অর্ধেক খাওয়ার পর, আমি আমার মুখে শক্ত কিছু অনুভব করি। আমি ভেবেছিলাম এটি চকলেট অথবা বাদামের অংশ। এরপর আমি দেখার চেষ্টা করি এটি আসলে কী। আমি একজন চিকিৎসক। তাই আমি জানি শরীরের অঙ্গ কেমন। যখন আমি ভালোভাবে দেখি তখন দেখতে পাই এটিতে নখ এবং ফিঙ্গারপ্রিন্ট রয়েছে। এটি বুড়ো আঙুলের মতো দেখতে ছিল। আমি খুবই ভয় পেয়ে যাই।”