প্রচ্ছদ সারাদেশ অফিস চলবে ৪ ঘণ্টা

অফিস চলবে ৪ ঘণ্টা

সারাদেশ: শাবান মাসের পরই শুরু হবে পবিত্র রমজান মাস। এই মাস হচ্ছে মুসলিমদের জন্য ইবাদতের মাস। এই মাসে নাজিল হয়েছে পবিত্র কুরআন। এই কারণে এই মাসের মর্যাদা সবচেয়ে বেশি। এই মাসেই রয়েছে হাজার মাসের চেয়ে উত্তম একটি রাত। শবে কদরের রাত। আর এই কারণে রমজান মাসে মধ্যপ্রাচ্য জুড়ে চলে নানা আয়োজন। সরকারের পক্ষ থেকে দেয়া হয় নানান সুযোগ সুবিধা।

এবার আসন্ন রমজানের প্রস্তুতির অংশ হিসেবে, মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত ঘোষণা দিয়েছে, পবিত্র এ মাসে অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা দিনে মাত্র ৪ ঘণ্টা অফিস করবেন। কুয়েত সিভিল সার্ভিস কমিশনের (সিএসসি) আর্থিক ও প্রশাসনিক বিষয়ক খাত কর্মীদের কর্মক্ষমতা মূল্যায়ন পর্যালোচনা শেষে এ সিদ্ধান্ত নিয়েছে। ১৭ ফেব্রুয়ারি (শনিবার) এক প্রতিবদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ। প্রতিবেদনে বলা হয়েছে, কর্মীদের জন্য আরও দুটি বাড়তি সুযোগ রাখা হচ্ছে। চার ঘণ্টার অফিস সময়ের পাশাপাশি নারী কর্মীরা ১৫ মিনিট করে বাড়তি দুটি সুযোগ পাবেন। তারা অফিস শুরুর ১৫ মিনিট পর ও অফিস শেষের ১৫ মিনিট আগে অফিস ত্যাগ করতে পারবেন।

অন্যদিকে পুরুষ কর্মীরা সকালে অফিস শুরুর ১৫ মিনিট পরেও আসতে পারবেন। তবে তাদেরকে অফিস শেষের পর ১৫ মিনিটসহ ৪ ঘণ্টা ১৫ মিনিট কাজ করতে হবে। আর্থিক ও প্রশাসনিক–বিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি সালাহ খালেদ আল সাকাবি জানান, দেশটির বিভিন্ন অফিসের যোগ্য কর্মীরা রমজান মাসে পারফরমেন্স বোনাস পাবেন, যা ২০২৩–২৪ অর্থবছরের বাজেটে অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি আরও জানান, দেশটির অধিকাংশ মন্ত্রণালয়, সরকারি প্রতিষ্ঠান ও সংস্থা তাদের কর্মীদের কর্মক্ষমতা মূল্যায়ন প্রতিবেদন চূড়ান্ত করেছে। আগামী ১ এপ্রিল নতুন অর্থবছর শুরু হওয়ার আগে এই পর্যালোচনাগুলো সম্পূর্ণ করার গুরুত্বের ওপর জোর দেয়া হচ্ছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।