প্রচ্ছদ খেলাধুলা ৭ বছর পর আটে সাকিব

৭ বছর পর আটে সাকিব

খেলাধুলা: গতকাল রাতের ম্য্যাচের আগে যদি আপনাকে জিজ্ঞেস করা হতো—সর্বশেষ কবে টি-টোয়েন্টিতে আট নম্বরে ব্যাটিং করেছেন সাকিব আল হাসান? উত্তর দিতে হলে নিশ্চিতভাবেই গুগলের সাহায্য নিতে হতো। ৭ বছর পর কোনো স্বীকৃত টি-টোয়েন্টিতে গতকাল খুলনা টাইগার্সের বিপক্ষে ৮ নম্বরে ব্যাটিং করেছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

বিপিএলে এর আগেও আটে খেলেছেন সাকিব। তবে স্রেফ একবারই। ২০১৬ সালের ডিসেম্বরে ঢাকা ডায়নামাইটসের জার্সিতে রাজশাহী কিংসের বিপক্ষে আটে নেমে ৭ বলে করেছিলেন ১২ রান। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে মোট ৬ বার আট নম্বরে ব্যাটিং করেছেন সাকিব। গত বছর ভারতে বিশ্বকাপ খেলাকালে প্রথম চোখের সমস্যায় পড়েছিলেন সাকিব। যার জন্য তিনি বিপিএলের আগে আমেরিকা ও লন্ডনে চোখের ডাক্তার দেখান। সমাধান না হওয়ায় সবশেষ সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন।

চোখের এমন সমস্যা নিয়েও বিপিএলের খেলছেন তিনি। সিঙ্গাপুরে থাকায় মাঝে এক ম্যাচ খেলতে পারেননি, গতকাল (শুক্রবার) খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে ফের সাকিব মাঠে নেমেছিলেন। যদিও রংপুর রাইডার্স ৬ উইকেট হারানোর পর ব্যাটিংয়ে নামেন তিনি। তবে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি, করেছেন মোটে ২ রান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রংপুরের প্রধান কোচ সাকিবের দেরিতে মাঠে নামার কারণ জানিয়েছেন। তিনি জানিয়েছেন, ‘সাকিব আল হাসান মাত্র (আগেরদিন রাতে) এসেছে। অনেকদিন মাঠে ছিল না। আপনারা সবাই জানেন তার চোখে একটু সমস্যা আছে। এখান থেকে আসলে বোলিংটা করা যায়, ব্যাটিং করতে গেলে কিছু প্রস্তুতির ব্যাপার আছে। যেহেতু ওই প্রস্তুতি নিতে পারেনি, এজন্য (আগে) ব্যাট করেনি।’ সাকিবের চোখে এখন কোনো সমস্যা আছে কি না— এমন প্রশ্নে সোহেল বলেন, ‘না, আপাতত সমস্যার কথা বলে নাই। সে ভাবছে কালকে আরও কীভাবে অতিরিক্ত প্রস্তুতি নেওয়া যায়। দ্রুত কীভাবে নিজে ভালো শেপে আসতে পারে সেই চেষ্টাই করছে।’

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।