প্রচ্ছদ হেড লাইন ৭ জানুয়ারির নির্বাচনে পর্যবেক্ষণ পাঠায়নি যুক্তরাজ্য: মুখপাত্র

৭ জানুয়ারির নির্বাচনে পর্যবেক্ষণ পাঠায়নি যুক্তরাজ্য: মুখপাত্র

হেড লাইন: গতকাল রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো পর্যবেক্ষক পাঠায়নি যুক্তরাষ্ট্র। যারা এসেছেন তাদের সঙ্গে যুক্তরাজ্য সরকারের সঙ্গে কোনো সম্পর্ক সেই। ঢাকায় নিযুক্ত দেশটির মুখপাত্র সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। মুখপাত্র আরও বলেন,

নির্বাচনে যারা পর্যবেক্ষক হিসেবে এসেছেন তারা স্বাধীনভাবেই এসেছেন। তাদের সঙ্গে যুক্তরাজ্য সরকারের কোনো সম্পর্ক নেই। এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে কোনো প্রতিনিধি দল বা পর্যবেক্ষক দল পাঠায়নি কানাডা। দেশটি থেকে আসা নাগরিকদের নির্বাচন নিয়ে মতামতের সঙ্গে কানাডা সরকারের সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশন। সোমবার (৮ জানুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ৭ জানুয়ারির নির্বাচন পর্যবেক্ষণে কোনো প্রতিনিধি দল বা পর্যবেক্ষক পাঠায়নি কানাডা সরকার। যারা পর্যবেক্ষক দল হিসেবে চিহ্নিত তারা স্বাধীনভাবে এসেছেন। তাদের নির্বাচন সংক্রান্ত মতামত কানাডা সরকারের নয়।

প্রসঙ্গত, দ্বাদশ জাতায় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে বিভিন্ন দেশ থেকে পর্যবেক্ষণ আসে। তারা নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি ঘুরে ঘুরে পর্যবেক্ষণ করেন। গতকাল রোববার (৭ জানুয়ারি) ২৯৯ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ ২২৫ আসনে জয়লাভ করে। বাকি আসনের মধ্যে ১১ টিতে জয়লাভ করে জাতীয়পার্টি এবং ৬১টিতে জয়লাভ করেছে স্বতন্ত্র প্রার্থী। এছাড়া একটি আসনে জয় পায় অন্যান্য দল।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।