প্রচ্ছদ হেড লাইন ৩ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প অনুভূত

৩ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প অনুভূত

সারাবাংলা: আসামের দারাং-এ মাঝারি ধরনের ভূমিকম্প অনুভূত হয়েছে। স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটে এ ভূমিকম্পটি আঘাত হানে। রিখটার স্কেলে এটির মাত্রা ছিল ৩ দশমিক ৫। ভারতের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির বার্তা সংস্থা এএনআই।

সংস্থাটি বলছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ২০ কিলোমিটার গভীরে। এর ফলে উৎপত্তিস্থলের কাছাকাছি বেশকিছু এলাকায় মাঝারি কম্পন অনুভূত হয়। তবে এই ভূমিকম্পের ফলে তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার (১৬ জানুয়ারি) দেশটির জম্মু ও কাশ্মীরে ভূমিকম্প আঘাত হানে। রিখটার স্কেলে ওই ভূমিকম্পের মাত্রা ছিল ৩ দশমিক ৬। ভারতের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির (এনসিএস) দেয়া তথ্যমতে, স্থানীয় সময় সকাল ৮টা ৫৩ মিনিটে এটি অনুভূত হয়।

এদিকে, মঙ্গলবারও ভূমিকম্পে কেঁপে ওঠে ভূমিকম্পপ্রবণ দেশ হিসেবে পরিচিত জাপান। স্থানীয় সময় দুপুরে আঘাত হানা এ ভূমিকম্পের মাত্রা ছিল পাঁচ। যার কেন্দ্রস্থল ছিল ভূমিকম্পের কেন্দ্র ছিল ইসিকাওয়া প্রিফেকচারের আনামিজু থেকে প্রায় ১৬ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।