প্রচ্ছদ বাংলাদেশ ১৯ বছরের কচি মেয়ে ৬০ বছরের গরীব বৃদ্ধের প্রেমে পড়ে না কেন?

১৯ বছরের কচি মেয়ে ৬০ বছরের গরীব বৃদ্ধের প্রেমে পড়ে না কেন?

বাংলাদেশ: ‘জোর যার মুলুক তার’, ঠিক তেমনই টাকা যার ক্ষমতা তার। আসলে টাকার প্রসঙ্গ আসলে যতই আমরা তাকে এড়িয়ে চলতে চাই না কেন টাকা ছাড়া কিন্তু আমাদের জীবন একেবারেই অচল।

আবেগ, ভাব, ভালোবাসা ইত্যাদি দিয়ে পেট ভরানো যায় না। সুস্থ এবং সুন্দর করে বাঁচতে হলে অবশ্যই টাকার প্রয়োজন। সেই সঙ্গে সকলের সঙ্গে দুর্দান্ত সম্পর্কও বজায় থাকে, যতদিন টাকার জোর থাকে। টাকার লোভে বড়লোক বাবার একমাত্র সন্তানকে অপহরণ কিংবা বিবাহ এসব সিনেমার পর্দায় নয় বাস্তবেও এখন অনেক ঘটে।

৮০ বছরের বৃদ্ধকে বিয়ে করে আলোচনায় এসেছিলেন ৩০ বছর বয়সে তন্নি। রোবাইয়াত ফাতিমা তন্নি সেই সময় বলেছিলেন ৮০ বছরের বুড়ারে বিয়ে করছি তোর বাপরে তো আর করিনি। আবারও একই ঘটনার পুনরাবৃত্তি! ঢাকার মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করে আলোচনায় এসেছেন শিক্ষাপ্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সদস্য খন্দকার মুশতাক আহমেদ।

৬০ বছর বয়সী মুশতাক এর আগেও দুটি বিয়ে করেছিলেন। তাঁর সঙ্গে কলেজছাত্রীর বিয়ে মেনে নিতে পারেনি মেয়েটির পরিবার। তাদের অভিযোগ, মেয়েকে ফাঁদে ফেলে বিয়ে করেছেন মুশতাক আহমেদ। অসমবয়সী দুজনের এই প্রেম ও বিয়ের বিষয়টি আদালত পর্যন্তও গড়িয়েছে। আজ উচ্চ আদালত এ মামলাসংক্রান্ত শুনানিতে মুশতাক আহমেদকে বলেছেন, নৈতিকভাবে কাজটি তিনি ঠিক করেননি।

এ দুটি ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়া চলছে নানা আলোচনা সমালোচনা। Gazi Mostofa নামে একটি ফেসবুক পেজে থেকে লিখেছেন – ১৯ বছরের কচি মেয়ে ৬০ বছরের গরীব বৃদ্ধের প্রেমে পড়ে না কেন? প্রেম কি শুধু টাকাকে পুন্দায়?

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।