প্রচ্ছদ সারাদেশ ১৫০ বছরের সাজা থেকে বাঁচতে সাজানো নির্বাচন

১৫০ বছরের সাজা থেকে বাঁচতে সাজানো নির্বাচন

সারাদেশ: সম্প্রতি নিউ এইজের সম্পাদক নূরুল কবির একটি সাক্ষাৎকারে বলেছেন, মানুষ বলে ১৫ বছরে এমন সব অন্যায় অপরাধ করেছে আ.লীগ, অন্য কোন দল বা গোষ্ঠী ক্ষমতায় এলে তারই সেট করা স্টান্ডারে বাংলাদেশের আইন অনুযায়ী যদি বিচার হয় তার ১৫০ বছর জেল হতে পারে৷ সেই অবস্থা থেকে পরিত্রাণ পাবার জন্যই আপাতত তারা যে কাজটা করছে, এটাই করার কথা।

এদিকে, ১ দিনেই ৩ বড় ঘটনা বিএনপিতে, তালা ভেঙ্গে কার্যালয়ে বিএনপি , মির্জা ফকরুলের জামিন , -কি বার্তা দিচ্ছে ? কোন চাপে ? আড়াই মাস পর রাজধানীর নয়া পল্টনে থাকা দলের কেন্দ্রীয় কার্যালয়ে তালা ভেঙে ঢুকে পড়েছেন বিএনপির নেতা-কর্মীরা। আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির নেতা-কর্মীরা কার্যালয়ে ঢুকে পড়েন। বিএনপির দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতেই এ তথ্য জানানো হয়।

গতকাল বিএনপির পক্ষ থেকে জানানো হয়, আজ বিকেল ৩টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন হবে। সেখানে দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ও সেলিমা রহমানের কথা রয়েছে। তার আগেই কার্যালয়টিতে ঢুকে পড়লেন দলের নেতা-কর্মীরা। ২৮ অক্টোবর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যায়। সমাবেশ ঘিরে প্রাণহানি ও সংঘাত হয়। ওই দিনই কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলছে। তবে তালা কে দিয়েছিল তা এখনো পরিষ্কার নয়। সেদিন থেকে কার্যালয়টির পাশে এত দিন পুলিশের অবস্থান ছিল। সংঘর্ষের জের ধরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ একাধিক নেতাকে পরপর গ্রেপ্তার করা হয়। তাঁদের প্রায় সকলেই এখন কারাগারে আছেন।

অন্যদিকে, বুধবার (১০ জানুয়ারি) রমনা মডেল ও পল্টন থানার পৃথক ৯ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। ঢাকার এভারকেয়ার হাসপাতালে টানা পাঁচ মাস চিকিৎসা নেওয়ার পর গুলশানের বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ১ দিনেই ৩ বড় ঘটনা বিএনপিতে যা নিয়ে চলছে ব্যাপক আলোচনা সমালচনা।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।