প্রচ্ছদ রাজনীতি হুইপের ওপর হামলা নিয়ে যা বললেন নৌকার প্রার্থী

হুইপের ওপর হামলা নিয়ে যা বললেন নৌকার প্রার্থী

রাজনৈতিক : চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, একই স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর কর্মী ও সমর্থকদের ওপর যে হামলা হচ্ছে, তা ওই প্রার্থীর কর্মের ফল।

তিনি বলেন, পটিয়ায় জনগণের বিশাল অংশ স্বতন্ত্র প্রার্থীর ওপর ক্ষুব্ধ। এবার দলীয় মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিভিন্ন জায়গায় ভোট চাইতে গিয়ে সাধারণ মানুষের তোপের মুখে পড়ছেন। ইতোমধ্যে সাধারণ মানুষ বিভিন্নভাবে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। মূলত কর্মী ও সমর্থকদের ওপর যা হচ্ছে, তা স্বতন্ত্র প্রার্থীর কর্মের ফল।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরের প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মোতাহেরুল ইসলাম চৌধুরী। মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, এ আসনের স্বতন্ত্র প্রার্থী ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছেন। তিনি হুইপের পূর্ণ সুবিধা ও প্রটোকল নিয়ে আমার এলাকায় ভীতি সৃষ্টি করে চলেছেন। তার পুত্র লাইসেন্স করা অস্ত্র নিয়ে গুলি ছুড়ছেন। এতে ভোটাররা আতঙ্কিত হচ্ছেন।

তিনি বলেন, দলীয় সংসদ সদস্য ও হুইপ হওয়ার সুবাদে সামশুল হক চৌধুরী এলাকায় প্রশাসনকে তার মতো সাজিয়ে রাখেন। আমি দলীয় মনোনয়ন পাওয়ার পর পুলিশ প্রশাসনকে কাজে লাগিয়ে তিনি আওয়ামী লীগের বিরুদ্ধে নানা দুরভিসন্ধিমূলক কার্যক্রম চালিয়ে আসছিলেন। এসব নিয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) হুইপের ওপর হামলার ঘটনাকে সাজানো বলে দাবি করেন মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, চট্টগ্রাম-কক্সবাজার সড়ক সম্প্রসারণের সময় শান্তিরহাটের ব্যবসায়ীদের ক্ষতিপূরণের টাকা আত্মসাৎ করায় ক্ষুব্ধ হয়েছেন এলাকাবাসী। এ কারণে স্বতন্ত্র প্রার্থীর গাড়ির বহর আটকে রাখা হয়েছিল। এখানে গাড়ি ভাঙচুর বা গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটেনি। নিজেরাই নিজেদের গাড়ি ভাঙচুর করে আওয়ামী লীগ ও নৌকার সমর্থকদের মামলায় জড়ানোর অপচেষ্টা চালানো হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীর বোনের ওপর আক্রমণের ঘটনাটিও সাজানো। উল্টো গতকাল নৌকার কর্মীদের ওপর হামলা চালিয়ে ছয়জনকে আহত করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর অভিযোগ, এখন পর্যন্ত অন্তত ২২ বার হামলা হয়েছে। গতকাল শনিবার তার ছোট ভাই ও বোনকে মারধর করা হয়েছে। নৌকার প্রার্থীর সব অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, কোনো প্রকল্পে কোনো ধরনের অনিয়ম হয়নি। দুদক বিভিন্ন সময়ে তদন্ত করে কোনো অনিয়ম পায়নি। বিনা উসকানিতে তাদের ওপর হামলা করছেন নৌকার সমর্থকেরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে প্রার্থীর সংখ্যা ১২ জন তবে ভোটাররা মনে করছেন, প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের প্রার্থী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ও তিনবারের সংসদ সদস্য ও হুইপ স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর মধ্যে।

মোট ৩ লাখ ২৯ হাজার ৪২৮ জন ভোটারের চট্টগ্রাম-১২ আসন পটিয়া উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত। প্রতীক বরাদ্দের পর থেকে এই আসনে সংঘাত থামছেই না।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।