প্রচ্ছদ বাংলাদেশ হাত-পা ব্যথা, ওষুধ খেয়ে চামড়া ফেটে যায়, না ফেরার দেশে সিনথিয়া

হাত-পা ব্যথা, ওষুধ খেয়ে চামড়া ফেটে যায়, না ফেরার দেশে সিনথিয়া

বাংলাদেশ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থী সিনথিয়া আক্তার সুজানা মারা গেছেন। মঙ্গলবার রাতে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। বাকৃবির কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম. হারুণ-অর-রশিদ সুজানা মৃত্যুর তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত বছর সিনথিয়া হাত-পায়ের হাড়ের ব্যথার চিকিৎসার উদ্দেশ্যে ভারত যান। এরপরে অনেকদিন যাবত তাকে ক্লাসে অনুপস্থিত দেখে খোঁজ নিয়ে জানতে পারি যে, ভারতের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দশ দিন ওষুধ খাওয়ার পর তার শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া শুরু হয়। এ সময় সিনথিয়ার শরীরের বিভিন্ন স্থানে চামড়া ফাটতে শুরু করে। এরপর তাকে চিকিৎসার জন্যে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এক পর্যায়ে শরীরের চামড়া পড়া শুরু হলে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে এবং তিনি মৃত্যুবরণ করেন।

তিনি আরও বলেন, সিনথিয়ার বাবার সাথে আমার কথা হয়েছে। গতকাল সন্ধ্যায় শারীরিক অবস্থার প্রচণ্ড অবনতি হয়। এরপর সিনথিয়াকে আর বাঁচানো সম্ভব হয়নি। সিনথিয়া সুজানা বাকৃবির কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাবা মো. আশরাফুল ইসলাম। সিনথিয়ার বাড়ি ময়মনসিংহের সেন বাড়ী রোডে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।