প্রচ্ছদ হেড লাইন স্বতন্ত্রদের নিয়ে এ কে আজাদের নেতৃত্বে সংসদে বিরোধী দল গঠনের প্রস্তাব

স্বতন্ত্রদের নিয়ে এ কে আজাদের নেতৃত্বে সংসদে বিরোধী দল গঠনের প্রস্তাব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে জোট গঠন করে বিরোধী দলের নেতা হওয়ার প্রস্তাব পেয়েছেন ফরিদপুর-৩ (সদর) আসন থেকে নির্বাচিত সাংসদ ও ব্যবসায়ী এ কে আজাদ। এই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে ফরিদপুর শহরের ঝিলটুলিতে নিজ বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান এ কে আজাদ।

স্বতন্ত্র জোট থেকে বিরোধী দল করা নিয়ে প্রশ্নের জবাবে এ কে আজাদ বলেন, ‘নেত্রীর (শেখ হাসিনা) আহ্বানে আমরা স্বতন্ত্র দাঁড়িয়েছে, আমরা আওয়ামী লীগের বাইরের কেউ না। যদি নেত্রী মনে করেন আমাদের বিরোধী দল গঠন করা উচিত, তাহলে হবে। যেহেতু মাত্র ১১টি সিট পেয়েছে জাতীয় পার্টি, স্বতন্ত্র পেয়েছে ৬২টি সিট।’

তিনি আরও বলেন, ‘অলরেডি আমাকে অনেক বিদেশি ফোন করেছে যে আপনাকে নিয়ে চিন্তা করা হচ্ছে, আপনি বিরোধী দলের নেতা হতে রাজি আছেন কি-না। আমি বলেছি যে, সবকিছুই মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আলোচনাসাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণ করা হবে, ওনার আলোচনার বাইরেতো আমরা যেতে পারব না।’

সদ্য শেষ হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ (সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে ১ লাখ ৩৪ হাজার ৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিবন্ধী প্রার্থী শামীম হক নৌকা প্রতীকে পেয়েছেন ভোট ৭৫ হাজার ৮৯ ভোট। গুঞ্জন উঠেছে, তাকে বিরোধী দলের নেতা হিসেবে ভাবা হচ্ছে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদে বিরোধী দল হতে পারে জাতীয় পার্টি কিংবা স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে গঠিত কোনো জোট। কারণ এই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেনি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।