প্রচ্ছদ সারাদেশ স্থগিত করা হলো মুফতি আমির হামজার ওয়াজ মাহফিল

স্থগিত করা হলো মুফতি আমির হামজার ওয়াজ মাহফিল

রাজবাড়ীতে বারলাহুরিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসায় আয়োজিত ওয়াজ মাহফিল স্থগিত করা হয়েছে। প্রশাসনের অনুমতি না পাওয়ায় মাহফিল বন্ধ ঘোষণা করা হয় বলে মাহফিল কমিটি থেকে জানা গেছে।

শনিবার (২৭ জানুয়ারি) সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাটিপাড়া বারলাহুরিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসায় এ ওয়াজ মাহফিল হওয়ার কথা ছিল। সেখানে প্রধান বক্তা ছিলেন মুফতি আমির হামজা।

এ দিকে মাহফিল উপলক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণা চালায় মাহফিল কমিটি। বড় বড় পোস্টার ছেপে রাজবাড়ী সদর ও তার আশপাশের এলাকায় ব্যাপক প্রচার চালানো হয়। ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করেছিল কমিটি। মঞ্চ ও প্যান্ডেলসহ যাবতীয় প্রচার-প্রচারণা হলেও প্রশাসনের অনুমতি না থাকায় মাহফিল স্থগিত করা হয়।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ কাজী কেরামত আলীর। মাহফিলে সভাপতিত্ব করার কথা ছিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাড. খন্দকার হাবিবুর রহমান বাচ্চুর।

বেথুলিয়া বারলাহুরিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ খন্দকার আব্দুল মান্নান বলেন, আমির হামজা প্রধান বক্তা হওয়ায় প্রশাসন থেকে অনুমতি মেলেনি। তাই স্থগিত করা হয়েছে মাহফিল। ফেব্রুয়ারির ৬ তারিখে নতুন একজন বক্তা এনে মাহফিল করা হবে।

উল্লেখ্য,২০২১ সালের ২৪ মে ওয়াজের মাধ্যমে ধর্মের অপব্যাখ্যা ও উগ্রবাদ ছড়ানোর অভিযোগে আমির হামজাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি টিম। তার নামে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়। নেওয়া হয় পাঁচ দিনের রিমান্ডেও। অবশেষে দীর্ঘ সাড়ে তিন বছরেরও বেশি সময় জেলখানায় কাটিয়ে গত ৭ ডিসেম্বর ২০২৩ জেল থেকে মুক্ত হন তিনি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।