প্রচ্ছদ বাংলাদেশ সেলফি ও মিডিয়া অ্যাটেনশনের জন্য ছাত্রলীগ সবজি বিক্রি করেছিল?

সেলফি ও মিডিয়া অ্যাটেনশনের জন্য ছাত্রলীগ সবজি বিক্রি করেছিল?

শিক্ষা, শান্তি, প্রগতি ছাত্রলীগের মূলনীতি। একটি-দুটি নয়। কিছু দিন পরপরই দেশের বিভিন্ন স্থানে নানা কর্মকাণ্ডে জড়িয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসব ঘটনার বেশিরভাগই ছিল আলোচিত।

কিছু দিন আগে ছাত্রলীগের সবজি বিক্রির ঘটনাটি গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। আবার কেউ কেউ নেতিবাচক মন্তব্যও করেছে। অনেকে বলেছে, সেলফি ও মিডিয়া অ্যাটেনশনের জন্য ছাত্রলীগ সবজি বিক্রি করেছিল? আসলে মূল কারণ সেটা নয়। মানুষের সেবা দেওয়াই ছাত্রলীগের কাজ!

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে ঢাকায় ন্যায্যমূল্যে তা বিক্রি শুরু করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

একই সঙ্গে সারাদেশে ছাত্রলীগ কর্মীদের এই কর্মসূচি পালনের নির্দেশনা দিয়েছেন সংগঠনটি। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে রাজধানীর মিরপুর আনসার ক্যাম্পে ন্যায্যমূল্যে সবজি বিক্রির কার্যক্রম উদ্বোধন করে আওয়ামী লীগের তিন সংগঠন- যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

পরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি রাজধানীর পলাশী মোড় ও মহাখালীতে ন্যায্যমূল্যে সবজি বিক্রি করে। একইসঙ্গে সংগঠনটির ঢাকা বিভিন্ন ইউনিটও এ কার্যক্রম শুরু করে।

নবনির্বাচিত দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ছাত্রলীগের সবজি বিক্রির কার্যক্রমটি কিছু দিন বন্ধ ছিল। আবারও পুনরায় ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের প্রতিটি জেলা, নগর, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডে ন্যায্যমূল্যে সবজি বিক্রি করা হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগের কর্মীরা পাড়া-মহল্লায় এবং শহর-গ্রামের প্রতিটি মোড়ে সবজি বিক্রি করবেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।