প্রচ্ছদ খেলাধুলা সেই সাকিবের বলেই আউট তামিম, দ্বৈরথ যেন থামছেই না!

সেই সাকিবের বলেই আউট তামিম, দ্বৈরথ যেন থামছেই না!

চলমান বিপিএলে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে রংপুর রাইডার্স এবং পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে থাকা কুমিল্লাও অনেকটাই নিশ্চিত। তবে কঠিনভাবে লড়াই করছে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম। এই তিন দলের মধ্যে দুই দল যাবে প্লে-অফে।

যেখানে বরিশালের সামনে রয়েছে কঠিন সমীকরণ। কারণ, বাকি দুই ম্যাচে শক্তিশালী কুমিল্লা ও রংপুরের বিপক্ষে খেলবেন তামিম-মিরাজরা।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সেমিফাইনালের কঠিন সমীকরণ মাথায় রেখে শক্তিশালী রংপুরের মুখোমুখি হয়েছে বরিশাল। এ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দলটি।

ব্যাটিংয়ে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন অধিনায়ক তামিম ইকবাল। তার মারকুটে ব্যাটে মাত্র ৪ ওভারেই ৩৮ রান তুলে ফেলে বরিশাল। তবে এরপরই সাকিবের করা ওভারের প্রথম বলে আউট হয়ে ফিরতে হয় তাকে।

বলা যায়, দারুণ স্পিনে তামিমকে অনেকটা বোকা বানিয়ে আউট করেন বিশ্বসেরা অলরাউন্ডার। স্পিনের সঙ্গে বাউন্স থাকায় ব্যাকফুটে খেলতে গিয়েই নিজের বিপদ ডেকে আনেন বরিশাল অধিনায়ক। ব্যাটের উপরের কানায় লেগে উঠে যায় বলটি।

শর্ট মিড উইকেটে যা লুফে নিতে কোনোরকম ভুল করেননি মোমিনুল হক সৌরভ। বোলার সাকিবও অবশ্য ছুটে যান তার কাছে। তবে তাকে ক্যাচটি ধরতে হয়নি। আর এতেই শেষ হয় তামিম ঝড়। ঘোর প্রতিদ্বন্দ্বীকে আউট করে যারপরনাই খুশি হন সাকিব।

এদিকে, ২০ বলে ৩৩ রানের ইনিংস খেলার পথে তিনটি চারের সঙ্গে ২টি ছক্কাও হাঁকান তামিম। এর আগে শেখ মাহেদির সঙ্গেও দারুণভাবে জমে ওঠে তামিমের দ্বৈরথ।

তৃতীয় ওভারের ঘটনা! প্রথম বলেই আলতো ঠেকিয়ে রান নেওয়ার চেষ্টা করেন তামিম। এসময় তাকে রান আউটের চেষ্টায় বল সজোরে থ্রো করেন মাহেদি। তবে স্ট্যাম্পে নয়, বরং তামিমের শরীরে হিট করে বল। সঙ্গে সঙ্গেই মাহেদিকে দেখা যায় করজোড়ে ক্ষমা চাইতে। যেন বলছিলেন, ‘তামিম ভাই, ভুল করে লেগে গেছে, মাফ করে দেন’।

কিন্তু, তামিম সেই রাগটাই ঝেড়ে দিলেন পরের দুই বলে, ছক্কা-চার হাঁকিয়ে যেন প্রতিশোধ ছিলো ওপেনারের। যেন বলতে চাইলেন, তুই যে বল আমার গায়ে মেরেছিস, নে সেই বলকেই আমি সীমানার বাইরে আছড়ে ফেললাম!

অন্যদিকে, কাইল মায়ার্স ও টম ব্যান্টনের ৭১ রানের জুটিতে ১২ ওভারেই ১১০ রানে পৌঁছে যায় বরিশাল। যেখানে তিনে নামা মায়ার্সের অবদান ছিল ৪৬ রান। আর টম ব্যান্টন আউট হন ২৪ বলে ২৬ রান করে, জিমি নিশামের বলে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।