প্রচ্ছদ হেড লাইন সংবাদ প্রকাশের পর বই পেল সেই রাজিফা, প্রধান শিক্ষককে শোকজ

সংবাদ প্রকাশের পর বই পেল সেই রাজিফা, প্রধান শিক্ষককে শোকজ

দেশজুড়ে : ‘বিদ্যালয়ের সেশন ফি না দেওয়ায় নতুন বই পেল না রাজিফা’ শিরোনামে সংবাদ প্রকাশ করে সময়ের কন্ঠস্বরসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যম। সংবাদ প্রকাশের পর ঐ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। সঙ্গে রাজিফাসহ যেসব শিক্ষার্থী বই পায়নি তাদের বই বিতরণ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোতাহার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রাইগা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামকে অর্থ আদায় ও পাঠ্যপুস্তক প্রদান না-করায় তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে। নোটিশটি আজ (৩ জানুয়ারি) সকালে হাতে পেয়েছেন প্রধান শিক্ষক। নোটিশ পাওয়ার পর ফি দিতে না পারা সেই রাফিজার হাতে নতুন বই তুলে দেন প্রধান শিক্ষক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (১ জানুয়ারি) বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উপলক্ষে বই উৎসব পালনকালে রাইগা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে থেকে সেশন চার্জ ও অন্যান্য বাবদ অর্থ আদায় করা হয়েছে। যেসব শিক্ষার্থী সেশন চার্জ প্রদান করতে পারেনি তাদেরকে বিনামূল্যে পাঠ্যপুস্তক প্রদান করা হয়নি এই মর্মে অভিযোগ পাওয়া গেছে।

অর্থ আদায় ও শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক প্রদান না করা সরকারি নীতিমালার পরিপন্থি। এ অবস্থায় সরকারি নির্দেশনা অমান্য করায় কেন আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জবাবপত্র প্রাপ্তির তিন কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্টদের নিকট দাখিল কারার জন্য অনুরোধ করা হলো।

এ বিষয়ে রাইগা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম শাহ মুঠোফোনে জানান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে তাকে তিন কার্যদিবসর মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। যেহেতু হাতে সময় আছে এখনও নোটিশের কোনো জবাব দেননি তিনি। তবে তিন কার্যদিবসের মধ্যে এর লিখিত জবাব দিবেন তিনি। তাছাড়া যারা বছরের প্রথম দিনে বই পায়নি তাদের সবাইকে বই দেওয়া হয়েছে বলে জানান তিনি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।