প্রচ্ছদ রাজনীতি শিশুদের হাতে নতুন বইয়ের সঙ্গে নৌকার লিফলেট দিলেন অধ্যক্ষ

শিশুদের হাতে নতুন বইয়ের সঙ্গে নৌকার লিফলেট দিলেন অধ্যক্ষ

রাজনীতি: সারা দেশের ন্যায় দিনাজপুরের খানসামা উপজেলায় ১লা জানুয়ারি বিনামূল্যে বই বিতরণ করা হয়। এদিন ব্যতিক্রম চিত্র দেখা যায় উপজেলার হোসেনপুর উচ্চ বিদ্যালয়ে। এ বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর লিফলেট বিতরণ করা হয়। উপজেলার হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খান এ লিফলেট বিতরণ করেন। প্রশাসন থেকে বলা হয়েছে, বিষয়টি গুরুত্ব সহকারে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিন উপজেলার হোসেনপুর উচ্চ বিদ্যালয় মাঠে বই উৎসবের আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে বক্তব্য রাখতে গিয়ে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলীর পক্ষে ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খান। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এসময় অধ্যক্ষ মোনায়েম বলেন, আমাদের বাড়ির পাশে মন্ত্রী মহোদয়ের বাড়ি। তিনি আবারও দাঁড়িয়েছেন। আমরা শিশুদের জন্য বলতেছি, তোমরা যদিও ভোটার না। আমার কাছে কিছু পোস্টার আছে তোমাদেরকে দেব।

প্রত্যেকে বাড়ি বাড়ি গিয়ে, তোমাদের মা-বাবাকে বলবে উনাকে ভোট দিলে উনি আবার এমপি হবে, মন্ত্রী হবে। আমাদের যে প্রতিষ্ঠানগুলো পিছিয়ে আছে, ভবন নাই, স্কুলে ভবন নাই, মাদ্রাসায় ভবন নাই, কলেজে ভবন নাই, তাহলে উনি হলে যদি আবার এই বিল্ডিংগুলো দেন। উনি এই ছবিটা দেখে খুশি হবে যে বই দেয়ার পাশাপাশি উনার পোস্টার দিয়েছি। উনি দাঁড়িয়েছেন, ৭ তারিখে ওনার ভোট। তোমাদের মা-বাবাকে বলবা, আমাদের একজন এমপি দাঁড়াইছে স্যার বলছে ভোটটা দিতে।
নামপ্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক বলেন, একজন শিক্ষক যখন কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে এমন বক্তব্য দেন সেটা অতি উৎসাহী ছাড়া কিছুই নয়। এ ব্যাপারে হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, পার্শ্ববর্তী কলেজের অধ্যক্ষ হিসেবে তাকে দাওয়াত দিয়েছি। কিন্তু তিনি এখানে তার বক্তব্যে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নির্বাচনী প্রচারণা চালাবেন এটা ভাবতে পারিনি। এটা করা মোটেও ঠিক হয়নি তার। তিনি ব্যক্তিগতভাবে এটি করেছেন।

এ ব্যাপারে হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খানের মুঠোফোনে কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম মঞ্জুরুল হক বলেন, বই উৎসব সারা দেশে উৎসবমুখর পরিবেশে উদ্‌যাপন করা হচ্ছে। এখানে নির্বাচনী প্রচার-প্রচারণার কোনো সুযোগ নেই। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার মো. তাজ উদ্দিন বলেন, বিষয়টি অবগত হয়েছি। বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনে নির্বাচনী দায়িত্বে থাকা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাহবুব উল করিম বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে। উল্লেখ্য যে, দিনাজপুর-৪ আসনে লড়ছেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ও টানা চতুর্থবারের নৌকা প্রতীকের প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য তারিকুল ইসলাম তারিক (ট্রাক), জাতীয় পার্টির মোনাজাত চৌধুরী মিলন (লাঙ্গল) ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী আজিজা সুলতানা (আম)।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।