প্রচ্ছদ আর্ন্তজাতিক রাশিয়া কি শুরু করতে যাচ্ছে তৃতীয় বিশ্বযুদ্ধ, জার্মান গোপন সূত্রে যে তথ্য

রাশিয়া কি শুরু করতে যাচ্ছে তৃতীয় বিশ্বযুদ্ধ, জার্মান গোপন সূত্রে যে তথ্য

আর্ন্তজাতিক: ইউক্রেনের সঙ্গে যুদ্ধটা বাড়িয়ে দিতে পারে রাশিয়া। ধারণা করা হচ্ছে আগামী বছর ন্যাটোভুক্ত দেশগুলোকে এই যুদ্ধে জড়িয়ে ফেলবে তারা। আর তার জেরে তৃতীয় বিশ্বযুদ্ধের সম্ভাবনাও জোরালো হচ্ছে। জার্মান সংবাদপত্র বিল্ড-এর তথ্য অনুসারে, জার্মানি রাশিয়ার সঙ্গে অস্ত্রের সংঘাতের প্রস্তুতি নিচ্ছে। জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে গোপনে এই খবর তারা পেয়েছে বলে দাবি করা হচ্ছে।

এতে বলা হয়, রাশিয়া ইউক্রেনের সঙ্গে যুদ্ধ বাড়িয়ে দেবে এবং আগামী বছর ন্যাটোর সঙ্গী দেশগুলোকে জড়িয়ে ফেলবে। তাই তৃতীয় বিশ্বযুদ্ধের সম্ভাবনাও জোরালো হচ্ছে। ওই সংবাদপত্র জানিয়েছে, কয়েক সপ্তাহের জন্য এই যুদ্ধ চলবে। আর হাজার হাজার জার্মান সেনাকে যুদ্ধক্ষেত্রে পাঠাতে হবে। আস্তে আস্তে অগ্রসর হচ্ছে রাশিয়া। আর ন্যাটো তার সঙ্গী দেশগুলোকে রক্ষা করার চেষ্টা করছে। বলা হচ্ছে আগামী সেপ্টেম্বর মাসে এই সংঘাত চূড়ান্ত জায়গায় যেতে পারে।

৫০ হাজার রাশিয়ান সেনাবহর নিয়ে এই অভিযান শুরু হতে পারে বলে ইঙ্গিত মিলেছে। সেই সময় রাশিয়া সেনা ও মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে পারে কালিনিনগ্রাদের দিকে। এটা হল রাশিয়ার এলাকা। কিন্তু ন্যাটোভুক্ত দেশ পোল্যান্ড আর লিথুয়ানিয়ার মধ্যে অবস্থিত। তবে এই খবর মানতে নারাজ রাশিয়া। তাদের দাবি, এটি একটি ভুয়া খবর। এর সঙ্গে বাস্তবের কোন যোগ নেই। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা জানিয়েছে, পুরোটাই গত বছরের হরস্কোপ।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।