বিএনপির সিরিজ কর্মসূচি তারিখ ঘোষণা, গৃহীত কর্মসূচির মধ্যে যা যা রয়েছে

জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবার কেন্দ্র ঘোষিত কর্মসূচি নিয়ে তৃণমূল পর্যায়ে যাচ্ছে খুলনা জেলা বিএনপি।

আগামী সোমবার (২২ আগস্ট) থেকে উপজেলা, পৌরসভা, থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে নামছে দলটি।

উপজেলা পর্যায়ের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক জননেতা জনাব আজিজুল বারী হেলাল। এসব কর্মসূচির প্রধান সমন্বয়ক জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান।

সমন্বয়কারী হিসেবে তৃণমূল নেতাকর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী ও যুগ্ম-আহ্বায়ক শেখ আবু হোসেন বাবু।

গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে—
২২ আগস্ট বেলা ১১টায় বটিয়াঘাটা উপজেলায়, একই দিন বিকেল ৩টায় দাকোপ উপজেলা ও চালনা পৌরসভায় সমাবেশ; ২৩ আগস্ট বিকেল ৩টায় ডুমুরিয়া উপজেলায়,

২৪ আগস্ট বেলা ১১টায় তেরখাদায় ও একইদিন বিকেল ৩টায় রূপসায় সমাবেশ; ২৫ আগস্ট বিকেল ৩টায় দিঘলিয়ায়, ২৬ আগস্ট বিকেল ৩টায় ফুলতলায় সমাবেশ অনুষ্ঠিত হবে।

কর্মসূচির শেষদিনে ২৭ আগস্ট বেলা ১১টায় কয়রা উপজেলায় এবং একই দিনের বিকেল ৩টায় পাইকগাছা উপজেলা ও পৌরসভায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

খুলনা জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী এই সিরিজ কর্মসূচি সর্ম্পকে বলেন, সরকার পতন আন্দোলন শুরু হয়ে গেছে। বিএনপির ভারপ্রাপ্ত

চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যে ‘টেক ব্যাক বাংলাদেশ’ আন্দোলনের ঘোষণা দিয়েছেন। ‘টেক ব্যাক বাংলাদেশ’ আন্দোলন শুধু বিএনপির ক্ষমতায় যাওয়ার আন্দোলন

নয়, এই আন্দোলন মাতৃভূমির স্বাধীনতা রক্ষার আন্দোলন, জনগণের বাংলাদেশ জনগণের কাছে ফিরিয়ে দেওয়ার আন্দোলন। গণতন্ত্র, ভোটাধিকার, বাক ও ব্যক্তিস্বাধীনতা প্রতিষ্ঠার আন্দোলন।

তিনি বলেন, জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য লাগামহীন বৃদ্ধির কারণে মানুষ আজ দিশেহারা। বেঁচে থাকার প্রয়োজনে মানুষ জেগে উঠেছে। এখন সবাই চায় এই সরকারের পতন। সে লক্ষ্যে তৃণমূলের বিশাল জনগোষ্ঠীকে আন্দোলনের মূলধারায় একত্মতার উদ্দেশ্য আমাদের।

Leave a Reply

Your email address will not be published.