প্রচ্ছদ সারাদেশ রমজানজুড়ে যেখানে প্রতি লিটার দুধ পাবেন ১০ টাকায়

রমজানজুড়ে যেখানে প্রতি লিটার দুধ পাবেন ১০ টাকায়

দেশজুড়ে: পুরো রমজানজুড়ে ১০ টাকা লিটারে খামারের দুধ বিক্রি করবেন মো. এরশাদ উদ্দিন। রমজানের প্রথম দিন মঙ্গলবার (১২ মার্চ) বেলা ১১টা থেকে তিনি এই কার্যক্রম শুরু করেছেন। যে কেউ তার খামার থেকে মাত্র ১০ টাকা লিটার দরে সর্বোচ্চ ১ লিটার দুধ কিনতে পারবেন।

মো. এরশাদ উদ্দিন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর রৌহা গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান। এছাড়া তিনি বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য।

জানা গেছে, তিন বছর আগে এরশাদ উদ্দিন নিজ এলাকায় জে সি অ্যাগ্রো ফার্ম নামে একটি খামার গড়ে তোলেন। তার খামারে দুগ্ধ ও মোটাতাজাকরণের তিন শতাধিক গরু রয়েছে। এর মধ্যে বর্তমানে ২০টি গরু দুধ দিচ্ছে। প্রতিদিন খামার থেকে ৭০-৭৫ লিটার দুধ উৎপাদিত হচ্ছে। সেই দুধ তিনি ১০ টাকা লিটার দরে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। যে কেউ তার খামার থেকে নাম মাত্র ১০ টাকা লিটার দরে সর্বোচ্চ এক লিটার দুধ কিনতে পারবেন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে খামারে গিয়ে দেখা গেছে, তার খামারে এলাকার দরিদ্র শতাধিক নারী-পুরুষ লাইন ধরেছেন। তারা ১০ টাকা আবার অনেকেই বিনামূল্যে দুধ নিচ্ছেন।

নিয়ামতপুর ইউনিয়নের দেওপুর আব্দুল মান্নান জানান, বাজারে সব কিছুরই মূল্য অনেক। রমজানে ১২০ টাকা লিটার করে দুধ কিনে খাওয়া আমাদের সম্ভব না। এরশাদ ভাই ১০ টাকা করে দুধ দিচ্ছে, এই দুধ দিয়েই আমরা সেহরি খাব। আমাদের সকল বিপদেই এরশাদ ভাই পাশে থাকেন।

বয়রা মধ্যপাড়া গ্রামের মার্জিয়া ও হাফসা খাতুন জানান, আজ রমজানের শুরু। এই প্রথম দিন থেকেই এরশাদ আমাদেরকে ১০ টাকা দরে এক লিটার দুধ দিয়েছেন। প্রতিদিনই ১ লিটার দুধ দিবেন ১০ টাকায়। আমরা অনেক খুশি, কারণ আমাদের মতো গরিব মানুষের ১২০ টাকা লিটার করে বাজার থেকে দুধ কিনে খাওয়া সম্ভব না।

বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান এরশাদ উদ্দিন জানান, রমজান এলেই এলাকায় দুধের চাহিদা বেড়ে যায়। হাট-বাজারগুলোতে এক কেজি দুধ ১০০-১২০ টাকায় বিক্রি হচ্ছে। ১২০ টাকা দামে নিম্নবিত্ত মানুষের ক্রয় করে খাওয়ার ক্ষমতা নেই। এ বিষয়টা চিন্তা করেই নাম মাত্র ১০ টাকা মূল্যে ৭০ জনকে ১ লিটার করে দুধ দিয়েছি। আজ প্রথম রমজান থেকে এ কার্যক্রম শুরু হয়েছে, চলবে রমজানের শেষ দিন পর্যন্ত।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।