প্রচ্ছদ বাংলাদেশ ম্যাচ হারের জন্য যে ব্যাখ্যা দিলেন মিরাজ

ম্যাচ হারের জন্য যে ব্যাখ্যা দিলেন মিরাজ

বাংলাদেশ: জয় দিয়ে বিপিএলের দশম আসর শুরুর পর, টানা তৃতীয় পরাজয়ের মুখ দেখল ফরচুন বরিশাল। তামিম ইকবালের দল আজ (শনিবার) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১০ রানে হেরেছে। এমন হারের পেছনে ভূমিকা রেখেছে বরিশাল ব্যাটসম্যানদের স্লো রানরেট। সৌম্য সরকার ও মুশফিকুর রহিমরা স্ট্রাইক রোটেট করে খেলতে পারেননি। এমনকি তামিমও ৩৩ রান করেছেন ৩০ বলে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মেহেদী হাসান মিরাজও জানিয়েছেন ম্যাচ হারের পেছনে স্লো রানরেটের ভূমিকার কথা। তার মতে— টি-টোয়েন্টিতে বেশি রান করতে হলে কোনো ওভারেই রিল্যাক্স হয়ে খেলা যাবে না। তাই হারের জন্য বরিশাল অলরাউন্ডার ব্যাটারদের ওপরই দায় দিয়েছেন। মিরাজ বলেন, ‘টি-টোয়েন্টিতে বেশি রান করতে গেলে প্রত্যেক ওভারে রান-রেট ঠিক রাখতে হবে। আমরা ১৯৪ রান চেজ করতে নেমেছি, সাড়ে ৯ করে লাগে ওভারে। এখানে (টি-টোয়েন্টিত) কোন ওভারে রিল্যাক্সে খেলা যাবে না। প্রথম ৬ ওভারে আমরা যেভাবে খেলেছি, ২০ ওভার পর্যন্ত ওভাবে খেলতে হবে। এভাবে না খেললে রান-রেট বেড়ে যাবে।’

ছোট ছোট ভুলগুলোর জন্যই এই পরাজয় বলে মন্তব্য মিরাজের, ‘ওরা মাঝখানে দুটো ওভার ভালো বোলিং করেছে। ওই সময় তিনটা উইকেটে চলে গেছে আমাদের। উইকেটও পড়েছে, আবার রান-রেটও বেড়েছে। একটা সময়ে আমাদের ১৪ করে রান লাগতেছিল। ওটা যদি ১০/১১ বা কাছাকাছি থাকতো, তাহলে হয়তো আমাদের জন্য সহজ হত। আমরা ১০ রানে হেরেছি, একটা ওভার বেশি রান হতেই পারে। উইকেটটা ভালো। আমাদের ছোট-ছোট যে ভুলগুলো ছিল এজন্য আমরা হেরে গেছি।’ এ নিয়ে চলতি আসরে চার ম্যাচের মধ্যে তিনটিতেই হেরেছে বরিশাল। অথচ রংপুর রাইডার্সকে হারিয়ে দশম আসর শুরু করেছিল তামিম ইকবালের দল। ৪ ম্যাচে এক জয়ে তাদের পয়েন্ট মাত্র ২, যা বরিশালকে টেবিলের পাঁচ নম্বরে নামিয়ে দিয়েছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।