প্রচ্ছদ হেড লাইন মাঝ আকাশে উড়োজাহাজে আগুন, অতঃপর ঘটলো চমকপ্রদ ঘটনা

মাঝ আকাশে উড়োজাহাজে আগুন, অতঃপর ঘটলো চমকপ্রদ ঘটনা

হেড লাইন উড়োজাহাজ নিয়ে একের পর এক ঝামেলায় পড়ছে আমেরিকার প্রতিষ্ঠান বোয়িং। এবার তাদেরই একটি উড়োজাহাজের ইঞ্জিনে আগুন লেগেছে। তবে জরুরি অবতরণের কারণে ভাগ্যক্রমে বেঁচে গেছেন ওই আকাশযানের আরোহীরা।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, অ্যাটলাস এয়ারের বোয়িং ৭৪৭–৮ কার্গো উড়োজাহাজটি মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এর ইঞ্জিনে আগুন লেগে যায়। উড়তে থাকা ওই উড়োজাহাজ থেকে বের হতে থাকে আগুনের লেলিহান শিখা। সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে।

অ্যাটলাস এয়ার এক বিবৃতিতে বলছে, উড্ডয়নের পরপরই ইঞ্জিন বিকল হয়ে যায়। এ কারণে আগুন লাগতে পারে। তবে পাইলটের বুদ্ধিতে দ্রুত উড়োজাহাজটি মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়। এতে কারও তেমন কোনো ক্ষতি হয়নি।

তবে বৃহস্পতিবারের এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে যেসব ভিডিও শেয়ার করা হয়েছে, সেগুলো এই উড়োজাহাজের কিনা– তা নিশ্চিত হওয়া যায়নি।

বোয়িং ৭৪৭–৮ কার্গো উড়োজাহাজটিতে জেনারেল ইলেকট্রিক কোম্পানির জিএনএক্স ইঞ্জিন থাকে। এ ব্যাপারে বোয়িং, এফএএ ও জেনারেল ইলেকট্রিক কোম্পানি কোনো মন্তব্য করেনি।

উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় ও সবাইকে উদ্ধার করে। তবে ওই উড়োজাহাজে মোট কতজন আরোহী ছিলেন তা এখন পর্যন্ত জানা যায়নি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।