প্রচ্ছদ হেড লাইন ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: প্রাক্তন মার্কিন কংগ্রেসম্যান

ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: প্রাক্তন মার্কিন কংগ্রেসম্যান

নিজ উদ্যোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আসা প্রাক্তন মার্কিন কংগ্রেসম্যান জিম বেটস বলেছেন, বাংলাদেশে শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু ভোট হয়েছে। সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে পররাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। সরকারের নিয়োগ করা হোস্ট অফিসারদের সঙ্গে নিয়ে মার্কিন ওই রাজনীতিবিদসহ আমন্ত্রিত বিদেশি পর্যবেক্ষকরা রাজধানীর বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখেন। সন্ধ্যায় আমন্ত্রিত পর্যবেক্ষকদের জন্য সরকারি ব্যবস্থাপনায় সংবাদ ব্রিফিং অনুষ্ঠিত হয়। সেখানে একে একে বিভিন্ন পর্যবেক্ষক তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। সংবাদ ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে প্রাক্তন মার্কিন কংগ্রেসম্যান জিম বেটস বলেন, আমি যেটি দেখেছি, সেটি হচ্ছে নির্বাচন শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু হয়েছে।

বাংলাদেশে ভোট গ্রহণের সময় কম- এমন মন্তব্য করে তিনি বলেন, দুনিয়ার অন্য কোন দেশেই আট ঘণ্টায় ভোট গ্রহণ শেষ হয় না। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য থেকে ডেমোক্রেট পার্টির মনোনয়নে নির্বাচিত সাবেক ওই কংগ্রেসম্যান বলেন, আমি অবশ্যই বলতে চাই, আমার দেশের গণমাধ্যম বাংলাদেশের গণমাধ্যমের মতো অনুসন্ধানী ও সৎ নয়। সংবাদ সম্মেলনে উপস্থিত যুক্তরাষ্ট্র থেকে নিজ উদ্যোগে আসা আরেক পর্যবেক্ষক এবং আমেরিকান গ্লোবাল স্ট্র্যাটেজিসের প্রধান নির্বাহী আলেক্সান্ডার গ্রে বলেন, আমি নিজের চোখে যা দেখেছি, সেটি হচ্ছে ভোট অবাধ ও সুষ্ঠু হয়েছে। নির্বাচনটি দক্ষতার সঙ্গে পরিচালিত হয়েছে। ভোটাররা উৎসাহের সঙ্গে কেন্দ্রে গেছেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।