প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ভোট দিলেন রাষ্ট্রপতি ও ফার্স্ট লেডি ড. রেবেকা সুলতানা

ভোট দিলেন রাষ্ট্রপতি ও ফার্স্ট লেডি ড. রেবেকা সুলতানা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার সহধর্মিণী ফার্স্ট লেডি ড. রেবেকা সুলতানা। বুধবার বঙ্গভবন থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দেন তারা।

রাষ্ট্রপতি পাবনা-৫ (সদর) আসনের ভোটার। ভোটারদের ভোগান্তি এড়াতে কেন্দ্রে না গিয়ে পোস্টাল ব্যালটের মাধ্যমে রাষ্ট্রপতির ভোট দেবেন বলে এর আগে তার প্রেস উইং থেকে জানানো হয়।

ভোট দেওয়া শেষে আগামী রোববার অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় সংসদ নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, সকলের অংশগ্রহণে নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন ও সচিব সংযুক্ত মোঃ ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

কেন্দ্রে পারবেন না এমন চার ধরনের ভোটাররা ডাকযোগে (পোস্টাল ব্যালটে) ভোট দিতে পারেন পারবেন। তবে সেজন্য আগে থেকেই নির্বাচন কমিশনে আবেদন করতে হয়।

পোস্টাল ব্যালটে ভোট দিতে হলে নির্বাচনের তফসিল ঘোষণার পর ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে এ আবেদন করতে হবে।

নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে পোস্টাল ব্যালট চালু করা হয়েছে। ইসি থেকেও এবারের সংসদ নির্বাচনে পোস্টাল ব্যালটে ভোটদানে উৎসাহিত করতে প্রচারণার উদ্যোগ নেওয়া হয়।

গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ডাকযোগে ভোট দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে ইসি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।