প্রচ্ছদ হেড লাইন ভোট দিতে পারছেন না জি এম কাদের

ভোট দিতে পারছেন না জি এম কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলেও ভোট দিতে পারছেন না জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। এবারের নির্বাচনে রংপুর-৩ আসন থেকে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার লড়াইয়ে মাঠে থাকলেও ওই আসনের ভোটার নন জি এম কাদের। তিনি ঢাকার ভোটার। ফলে নির্বাচনের দিন রংপুরে অবস্থান করায় ভোট দিতে পারবেন না জাতীয় পার্টির এই নেতা।

শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক।

তিনি জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান ভোটগ্রহণের দিন রংপুরে অবস্থান করবেন। তিনি সকাল ৯টার মধ্যেই বাসা থেকে বের হয়ে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করবেন। রংপুরে থেকেই সারা দেশের জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখবেন এবং দেশের ভোটের সার্বিক খোঁজখবর রাখবেন।

জাপা সূত্রে জানা যায়, জি এম কাদের জন্মসূত্রে রংপুরের বাসিন্দা। এইচএসসি পর্যন্ত রংপুরেই পড়ালেখা করেছেন তিনি। মেকানিক্যাল বিএসসি ইঞ্জিনিয়ারিং শেষ করার পর নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে মেকানিক্যাল প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে বাংলাদেশ টোবাকো কোম্পানি, ইরাকের কৃষি মন্ত্রণালয় ও যমুনা তেল কোম্পানিতে চাকরি করেন। সবশেষ বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনে পরিকল্পনা ও অপারেশনস পরিচালক থাকাকালীন চাকরি থেকে পদত্যাগ করে রাজনীতিতে যুক্ত হন।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের এবার রংপুর-৩ আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি পাঁচবার সংসদ নির্বাচনে অংশ নিয়ে একবার পরাজিত হন। তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেছেন।

লালমনিরহাট-৩ আসন থেকে ১৯৯৬, ২০০৮ এবং ২০১৮ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছিলেন। তবে ২০১৪ সালের নির্বাচনে তিনি ওই আসন থেকে জয়ী হতে পারেননি। রংপুর-৩ আসন থেকে তিনি ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জি এম কাদের পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।