প্রচ্ছদ হেড লাইন ভোটকেন্দ্রে ডামি লাইন, খাওয়ানো হচ্ছে খিচুড়ি, আছে যাতায়াতের সুব্যবস্থাও

ভোটকেন্দ্রে ডামি লাইন, খাওয়ানো হচ্ছে খিচুড়ি, আছে যাতায়াতের সুব্যবস্থাও

হেড লাইন: চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই নির্বাচনে ভোটারের উপস্থিতি অনেক কম দেখা গেছে। উপস্থিতি কম থাকায় কোনো কোনো কেন্দ্রে ডামি লাইন তৈরি করা হয়েছে। রাখা হয়েছে নাস্তা ও যাতায়াতের সুব্যবস্থাও। রোববার রাজধানীর আগারগাঁও এলাকার কয়েকটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

আজ সকালে সরজমিন আগারগাঁওয়ের শহীদ শাহাবুদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, এই কেন্দ্রে সকাল সাড়ে ৭টা থেকে ২০ থেকে ২৫ জনের একটি লাইন রয়েছে। সময় বাড়ার সাথে সাথে এই লাইন দীর্ঘ হতে থাকে, কিন্তু কেন্দ্রে দুই একজনের বেশি ভোট দিতে দেখা যায়নি। এছাড়া কেন্দ্রে সবাইকে রিকশায় করে আনতে দেখা গেছে। বসার জন্য রাখা হয়েছে চেয়ার। অন্যদিকে সকাল সাড়ে ৯টার দিকে এই কেন্দ্রের লাইনে চেয়ারে বসে থাকা সবাইকে সবজি-খিচুড়ি দেয়া হয়। খিচুড়ি খাওয়ার পরও তাদেরকে চেয়ারে বসে থাকতে দেখা গেছে।

সকাল সাড়ে ৭টায় উপস্থিত হওয়া ভোটারদেরকে সকাল ১০টার পরও ভোট দিতে দেখা যায়নি। লাইনে বসে থাকা কয়েকজন মহিলার সঙ্গে কথা বলে জানা যায়, এই লাইনে দাঁড়িয়ে থাকা অধিকাংশ ভোটার বাজার এলাকায় বসবাস করেন। যার মধ্যে বস্তিতে বসবাস করা কিছু ভোটারও রয়েছে। এই কেন্দ্রে ভোট দিতে আসা মোছা. শাহিনুর খাতুন সকাল ৯টা ৪৫ মিনিটে মানবজমিনকে বলেন, সকাল সাড়ে ৭টায় আমরা উপস্থিত হয়েছি। এখনো ভোট দেয়া হয়নি। কিছুক্ষণের মধ্যেই ভোট দেব। এখানকার কাউন্সিলর আমাদেরকে সকালে আসতে বলেছিল। এছাড়া আমাদের যাতায়াতের জন্য রিকশা ও অন্যান্য সুবিধা দেয়া হচ্ছে। সকালের জন্য নাস্তারও ব্যবস্থা করা হয়েছে।

নৌকা প্রার্থীর কর্মী দবির হাওলাদারও একই কথা জানিয়ে বলেন, ভোটারদের রিকশায় করে আনা হচ্ছে। ভোটার আসতে শুরু করেছে। এদিকে কেন্দ্রটি ঢাকা-১৩ আসনের। এই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর কবির নানক। অন্যান্য প্রার্থীদের মধ্যে রয়েছেন জাতীয় পার্টির (জাপা) মোহাম্মদ শফিকুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. সোহেল সামাদ বাচ্চু এবং বাংলাদেশ তরীকত ফেডারেশনের মো. কামরুল আহসান।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।