প্রচ্ছদ সারাদেশ ভাগ্যের উন্নয়ন হলেও স্বপ্নের নতুন ঘরে ওঠা হলো না হুদার

ভাগ্যের উন্নয়ন হলেও স্বপ্নের নতুন ঘরে ওঠা হলো না হুদার

সারাদেশ: দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি ব্যবসায়ী নিহতের খবর পাওয়া গেছে। নুরুল হুদা ওরফে লিটন (৩৪) নামে ওই ব্যবসায়ীর বাড়ি ফেনীর দাগনভূঁঞা উপজেলার জগতপুর গ্রামে। শনিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে ওই ঘটনা ঘটে। দক্ষিণ আফ্রিকায় অবস্থানরত নুরুল হুদার ছোট ভাই নুরুল আলম মোবাইল ফোনে পরিবারের সদস্যদের এই তথ্য জানিয়েছেন। নুরুল হুদার জ্যাঠাতো ভাই মনির হোসেন মৃত্যুর তথ্য নিশ্চিত করেন। দাগনভূঁঞা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন বলেন, দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ার খবর জানার পর নুরুল হুদার বাড়িতে শোকের মাতম চলছে। তার বৃদ্ধ বাবা এবাদুল হক অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী। তিনি ছেলের লাশ দেশে আনার আকুতি জানিয়েছেন।

নুরুল হুদার জ্যাঠাতো ভাই মনির হোসেন বলেন, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের হিলরু এলাকায় ব্যবসা করতেন নুরুল হুদা। সেখানে তার দুটি দোকান রয়েছে। একটি নিজে ও অন্যটি ছোট ভাই নুরুল আলম দেখাশোনা করেন। কিছুদিন ধরে সেখানে অবস্থিত এক বাংলাদেশির সঙ্গে ব্যবসায়িক লেনদেন নিয়ে তার বিরোধ চলছিল। শনিবার সকাল নয়টার দিকে দোকানের সামনের সড়কে নুরুল হুদাকে একা পেয়ে সন্ত্রাসীরা গুলি করে পালিয়ে যায়। আশপাশের লোকজন দ্রুত তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পর তিনি মারা যান।

পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভাগ্যোন্নয়নের আশায় ১২ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান নুরুল হুদা। এর মধ্যে দুই বার দেশে এসেছেন। ছোট ভাইকেও নিজের কাছে নিয়ে গেছেন। সেখানে দুটি দোকান রয়েছে। তিন ভাই ও তিন বোনের মধ্যে মেজ ভাই ছোটন সৌদি আরবে থাকেন। তিন বোনের বিয়ে হয়েছে। পারিবারিক সূত্রে আরও জানা গেছে, সম্প্রতি নুরুল হুদার দেশে আশার কথা ছিল। তার বিয়ের জন্য বাড়িতে মেয়ে দেখা চলছিল। এ জন্য বাড়িতে একতলা ভবনের কাজও শেষ করা হয়েছে। দুই দিন আগে নুরুল হুদা বাবাকে বলেছিলেন, ১৫ ফেব্রুয়ারি দেশে এসে নতুন ঘরেই উঠবেন। দাগনভূঁঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসিম বলেন, বিভিন্ন মাধ্যমে বিষয়টি তিনি শুনেছেন। তবে পরিবার থেকে কোনো অভিযাগ পাননি। সরকারিভাবেও কোনো দপ্তর থেকে বিষয়টি জানায়নি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।