প্রচ্ছদ আজকের সেরা সংবাদ বেনাপোল এক্সপ্রেসে আগুন নিয়ে যা বলল আন্তর্জাতিক গণমাধ্যম

বেনাপোল এক্সপ্রেসে আগুন নিয়ে যা বলল আন্তর্জাতিক গণমাধ্যম

শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে প্রায় শতাধিক। এই খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের ট্রেনে আগুনের ঘটনায় দেশটিতে উত্তেজনাপূর্ণ পরিবেশের সৃষ্টি হয়েছে। দেশটির কয়েকটি বিরোধী দল নির্বাচন বয়কট করেছে এবং তারা নির্বাচন বানচাল করার চেষ্টা করছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, মেগাসিটির প্রধান রেল টার্মিনালের কাছে ঢাকার পুরনো অংশের গোপীবাগে ট্রেনটিতে আগুন লাগে। ট্রেনটিতে কয়েকজন ভারতীয় নাগরিকও ভ্রমণ করছিলেন।

আমেরিকান নিউজ এজেন্সি এবিসি নিউজ তাদের প্রতিবেদনে বলে, বাংলাদেশে প্রায়ই নির্বাচনকে ঘিরে সহিংসতা দেখা যায়। দেশটিতে আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের আগে ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে করে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

‘ছেলে বের হতে পারলেও তাঁর স্ত্রী পারেনি’‘ছেলে বের হতে পারলেও তাঁর স্ত্রী পারেনি’
আরেক ভারতীয় গণমাধ্যম ইনডিয়া টুডে জানায়, বাংলাদেশের রাজধানী ঢাকার গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেসে ভয়াবহ অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন নিহত হয়েছেন এবং অনেকে আহত হয়েছেন। দেশটির সাধারণ নির্বাচনের মাত্র দুদিন আগে এমন অগ্নিসংযোগের ঘটনা ঘটল।

প্রায় একই রকমের দাবি করেছে হংকংভিত্তিক সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট। তাদের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে যাত্রীবাহী ট্রেনে আগুন লেগে পাঁচজন নিহত হয়েছেন। দেশটির পশ্চিমাঞ্চলীয় শহর যশোর থেকে রাজধানী ঢাকায় আসা বেনাপোল এক্সপ্রেসের অন্তত চারটি বগিতে আগুন লেগেছে। পুলিশের বরাত দিয়ে পত্রকাটি জানায়, জাতীয় নির্বাচন বয়কয় করা বিরোধীরা এটি করে থাকতে পারে।

গোপীবাগে ট্রেনে আগুন নিয়ন্ত্রণে, নিহত বেড়ে ৫ গোপীবাগে ট্রেনে আগুন নিয়ন্ত্রণে, নিহত বেড়ে ৫
সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম গালফ নিউজের খবরে বলা হয়, শুক্রবার একটি যাত্রীবাহী ট্রেনে আগুন লাগার পর বাংলাদেশে পাঁচজন নিহত হয়েছেন। দেশটিতে নির্বাচনের আগে যাত্রীবাহী ট্রেনে এমন আগুন লাগার ঘটনা নাশকতাই মনে হচ্ছে। নির্বাচন বয়কট করা রাজনৈতিক দলগুলো এমনটি ঘটিয়ে থাকতে পারে।

যশোরের বেনাপোল থেকে শুক্রবার দুপুর ১টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসে বেনাপোল এক্সপ্রেস। কমলাপুরে ঢাকা রেলস্টেশনে পৌঁছানোর ঠিক আগে, গোপীবাগে রাত ৯টার দিকে ট্রেনটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের পাশাপাশি যোগ দেয় র‍্যাব-পুলিশ-আনসার ও বিজিবি। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২০ মিনিটে নিয়ন্ত্রণে আসে আগুন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।