প্রচ্ছদ জাতীয় বিদ্যুতের মূল্যবৃদ্ধি নিয়ে জামায়াতের বিবৃতি

বিদ্যুতের মূল্যবৃদ্ধি নিয়ে জামায়াতের বিবৃতি

জাতীয়: আগামী ১ মার্চ থেকে বিদ্যুতের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একইসঙ্গে এই সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানিয়েছে দলটি।

জামায়াতের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বুধবার (২৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বলেন, সরকার বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির তীব্র কষাঘাতে জর্জরিত দরিদ্র মানুষের ওপর জুলুম করেছে। সরকারের এ গণবিরোধী সিদ্ধান্তের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবৈধ সরকার ১লা মার্চ থেকে বিদ্যুৎ কেন্দ্রে ব্যবহৃত গ্যাসের দাম প্রতি ঘনমিটার ০.৭৫ টাকা ও বিদ্যুতের গ্রাহক পর্যায়ে প্রতি ইউনিটে বিদ্যুতের দাম ০.৩৪ টাকা থেকে ০.৭০ টাকা বৃদ্ধি করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। সরকারের এ সিদ্ধান্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের তীব্র কষাঘাতে জর্জরিত দেশের দরিদ্র জনগণের ওপর ‘মরার উপর খাঁড়ার ঘায়ের শামিল।’

মিয়া গোলাম পরওয়ার বলেন, বর্তমানে দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। দেশের মানুষ একবেলা খাদ্যের যোগাড় করতে যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে বিদ্যুতের বাড়তি মূল্য মানুষ পরিশোধ করবে কিভাবে? সরকার বিদ্যুতের দাম বৃদ্ধি করে দরিদ্র মানুষকে অন্ধকারে রেখে ছেলেমেয়েদের পড়া-লেখা বন্ধ করার ব্যবস্থা করেছে। সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে জনগণের ওপর বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে অর্থনৈতিক ঘাটতি পূরণের অপচেষ্টা চালাচ্ছে।

তিনি আরও বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির ফলে শিল্প ও কৃষিসহ দেশের গোটা অর্থনীতির উপর চরম বিরূপ প্রভাব পড়বে। গণবিরোধী সরকার দেশের জনগণকে মেরে নিজেরা বেঁচে থাকার চেষ্টা করছে। এমতাবস্থায় গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির এ অন্যায়, অযৌক্তিক এবং গণবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।