প্রচ্ছদ আজকের সেরা সংবাদ বিএনপির সঙ্গে বৈঠক করেছে যুক্তরাষ্ট্রের নির্বাচনী পর্যবেক্ষক দল

বিএনপির সঙ্গে বৈঠক করেছে যুক্তরাষ্ট্রের নির্বাচনী পর্যবেক্ষক দল

বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট (এনডিআই) ও ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) দলের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত নির্বাচন পর্যবেক্ষণ দলের সদস্যরা। বৈঠকে বিএনপির পক্ষে স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খানসহ তিনজন উপস্থিত ছিলেন।

রোববার (৩১ ডিসেম্বর) বিকেল চারটার দিকে রাজধানীর গুলশানে মঈন খানের বাসায় ওই বৈঠক অনুষ্ঠিত হয় বলে নিশ্চিত করেছেন দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান। পর্যবেক্ষক দলের সদস্যদের মধ্যে পাঁচজন বৈঠকে উপস্থিত ছিলেন। সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে বৈঠকটি।

বৈঠকে আলোচনার বিষয়ে জানতে চাইলে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, এনডিআই ও আইআরআইয়ের সদস্যদের সঙ্গে বৈঠক হয়েছে। বাংলাদেশে যে একতরফা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, তা নিয়েই আলাপ হয়েছে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সংক্রান্ত বিষয়েও কথা হয়েছে।

বাংলাদেশে প্রাক নির্বাচনী অবস্থা মূল্যায়ন করতে কয়েক মাস ধরে ঢাকায় অবস্থান করছেন এই দুই সংস্থার প্রতিনিধিদলের সদস্যরা। এর আগে, দেশে একটি গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যকার মতপার্থক্য নিরসনে সংলাপের আহ্বান জানায় সংস্থা দুটি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।