প্রচ্ছদ আর্ন্তজাতিক পাকিস্তান জামায়াত-ই-ইসলামি প্রধানের পদত্যাগ

পাকিস্তান জামায়াত-ই-ইসলামি প্রধানের পদত্যাগ

আন্তর্জাতিক: পাকিস্তানে নির্বাচনে ব্যর্থতার দায়ে পদত্যাগ করেছেন জামায়াত-ই-ইসলামির প্রধান সিরাজুল হক। সোমবার (১২ ফেব্রুয়ারি) নিজের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে তিনি এই পদত্যাগের ঘোষণা দেন। খবর দ্য ডন ও জিও নিউজ।

সিরাজুল হক জানিয়েছেন, ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনের ফলাফলে প্রত্যাশিত আসন না পাওয়ার ব্যর্থতার দায় স্বীকার করে দলের আমিরের পদ থেকে তিনি পদত্যাগ করেছেন।

এদিকে জিও নিউজ জানিয়েছে, সিরাজুল হকের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন জামায়াত-ই-ইসলামির মুখপাত্র কায়সার শরিফ।

গেল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ হয়। ভোটে এককভাবে কোনো দলই সংখ্যগরিষ্ঠতা অর্জন না করলেও বেশি ভোট পেয়ে এগিয়ে আছেন ইমরান খানের দল পিটিআই-সমর্থিত স্বতন্ত্ররা। তবে এতে জামায়াত-ই-ইসলামি কোনো আসনে জয় পায়নি।

এর আগে ২০১৮ সালের নির্বাচনে মাত্র ১২টি ইসলামপন্থি দল অংশ নেয়। সেসময় তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান পাঞ্জাবে অন্তত ১৫টি জাতীয় পরিষদের আসনে পাকিস্তান মুসলিম লীগকে (এন) হারিয়েছিল।

এ বছর নির্বাচনে অংশ নেয় ২৩টি ইসলামপন্থি দল। কিন্তু এবার কোনো আসনই পায়নি জামায়াত-ই-ইসলামি ও জামিয়াতে উলমায়ে ইসলাম।

নির্বাচনের ফলাফলে দেখা গেছে, জামায়াত-ই-ইসলামির প্রধান সিরাজুল হক পিটিআই-সমর্থিত এক প্রার্থীর কাছে হেরেছেন।

অন্যদিকে, জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমানও হেরেছেন পিটিআই-সমর্থিত আরেক প্রার্থীর কাছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।