প্রচ্ছদ সারাদেশ পাকিস্তানের চেয়ে বাংলাদেশে অনেক ভালো নির্বাচন হয়েছে

পাকিস্তানের চেয়ে বাংলাদেশে অনেক ভালো নির্বাচন হয়েছে

সারাদেশ: পাকিস্তানের চেয়ে বাংলাদেশে অনেক ভালো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেন, মাত্র এক মাসের ব্যবধানে দুটি দেশে নির্বাচন হয়েছে। কিন্তু এখনো তাদের (পাকিস্তান) মধ্যে সংকট ও হানাহানি চলছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) ত্রৈমাসিক মধ্যাহ্নভোজ সভায় এসব কথা বলেন তিনি। রাজধানীর মতিঝিলে এমসিসিআই কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতি আমার সঙ্গে একটা দেশের রাষ্ট্রদূত গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে কথা বলেছিলেন। গত মঙ্গলবার এক অনুষ্ঠানে সেই রাষ্ট্রদূতের কাছে পাকিস্তানের নির্বাচনের বিষয়ে জানতে চাইলাম। কিন্তু দেখা গেল তিনি এ বিষয়ে কথা বলতে উৎসাহী নন। পরাশক্তিগুলো বাইরে থেকে দেশের অভ্যন্তরের পার্থক্য বোঝে না, এটা দৃশ্যমান।

মানবাধিকার নিয়ে পশ্চিমা দেশগুলোর অবস্থানের সমালোচনা করে তিনি বলেন, এ দেশে ২০০ বছরের ব্রিটিশ শাসন ছিল। তার আগে তারাই দাস নিয়ে কাজ করাত। ৯/১১–এর পরে সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের নামে পশ্চিমারা যা করেছে, এসব ক্ষেত্রে কিন্তু মানবাধিকার লঙ্ঘনের কথা হয়নি। সুতরাং আমরা যেন এ চাপগুলোকে চাপ মনে না করি। আমাদের শক্তিশালী ও গতিশীল নেতৃত্ব রয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) চাপে নতি স্বীকার করার মানুষ নন। যারা অনেক উৎসাহী হয়ে দেশের অগ্রগতি দেখেন না বা দেখতে চান না, তাদের পাকিস্তানের কথা চিন্তা করার পরামর্শ দেন বাণিজ্য প্রতিমন্ত্রী। তিনি বলেন, ১৯৭১ সালে জয়ী না হলে বর্তমান পাকিস্তানের মতো আমাদের অবস্থা হতো। এমসিসিআই সভাপতি কামরান টি রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তারা।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।