প্রচ্ছদ হেড লাইন পাঁচ ভোটকেন্দ্রে আগুন, বোমা হামলা

পাঁচ ভোটকেন্দ্রে আগুন, বোমা হামলা

হেড লাইন: দেশের দুটি জেলার পাঁচ ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। একই সঙ্গে একটিতে বোমা বিস্ফোরণ ঘটায় তারা। এ সময় দুটি তাজা ককটেল উদ্ধার করেছে পুলিশ। এতে কেউ হতাহত না হলেও পুড়ে গেছে কেন্দ্রের আসবাবসহ বিভিন্ন সরঞ্জাম। শুক্রবার (৫ জানুয়ারি) ও বৃহস্পতিবার রাতে ফেনী ও রাজশাহীতে ঘটানাগুলো ঘটেছে। প্রতিনিধিদের বরাতে এসব খবর জানা গেছে। জানা গেছে, শুক্রবার সকাল সাতটার দিকে ফেনীর সোনাগাজী চরদরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে আগুন দেয় দুর্বৃত্তরা। আধা ঘণ্টার মধ্যে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র করা হয়েছে ওই স্কুলটিতে। তবে যেখানে আগুন দেয়া হয়েছে, সেখানে কোনো বুথ রাখা হয়নি। ফেনীর পুলিশ সুপার মো. জাকির হাসান বলেছেন, দ্রুত সময়ের মধ্যে প্রকৃত রহস্য উদঘাটন করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বৃহস্পতিবার রাতে রাজশাহীর বাঘা উপজেলার পাকুরিয়া জোতনাশী প্রাথমিক বিদ্যালয়, আড়ানী ইউনিয়নের জিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাগমারা উপজেলার গনিপুর আক্কেলপুর উচ্চ বিদ্যালয় এবং মোহনপুর উপজেলার মতিহার উচ্চবিদ্যালয় ভোট কেন্দ্রগুলো আগুন দেয়া হয়। এছাড়া বাঘা উপজেলার জিনা ও জোতনাশী কেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়া হয়। বাগমারা উপজেলার দুটি কেন্দ্রে আগুন দেয়ার পাশাপাশি বিকট শব্দে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। সেখান থেকে অবিস্ফোরিত দুইটি তাজা ককটেল উদ্ধার করেছে পুলিশ।

রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, আক্কেলপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের আগুন স্থানীয়রা নিয়ন্ত্রণে আনেন। ভোটকেন্দ্রের সামনে দুটি অবিস্ফোরিত তাজা ককটেল উদ্ধারের পর নিষ্ক্রিয় করা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী জানিয়েছে, ভোটের আগে নাশকতা, অগ্নিসন্ত্রাস ও জনমনে আতঙ্ক ছড়ানোর এ ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। থানা পুলিশের পাশাপাশি পিবিআই ও অন্যান্য সংস্থা এ ঘটনার তদন্ত শুরু করেছে। প্রসঙ্গত, ২০১৪ সালে ভোট প্রতিহত করতে সারা দেশজুড়ে ব্যাপক নাশকতা চালায় বিএনপি-জামায়াত জোট। ভোটের দিক সকালেই ১৪৭টি আসনে বিভিন্ন জায়গায় সহিংসতার কারণে প্রায় ১৪০টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করে দেয়া হয়।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।