প্রচ্ছদ হেড লাইন নির্বাচন নিয়ে নানা ধরনের চাপ ছিল: পররাষ্ট্রমন্ত্রী

নির্বাচন নিয়ে নানা ধরনের চাপ ছিল: পররাষ্ট্রমন্ত্রী

হেড লাইন: নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন নিয়ে গভীর চাপ, মধ্যম চাপ- নানা ধরনের চাপ ছিল। নানা চাপ উৎরে নির্বাচন হয়ে গেছে। সুতরাং আমরা কারো কোনো চাপ কখনো অনুভব করি না। বিভিন্ন দেশের নানা পারসেপশন থাকে, ন্যারিটিভ থাকে। আমরা সেগুলোকে ভ্যালু করি। তবে দিন শেষে সবাই আমরা একযোগে কাজ করবো। রোববার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী তার দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন। তিনি এদিন দুপুরে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথম নিজের দপ্তরে আসেন।

আওয়ামী লীগ সরকারের সামনে চ্যালেঞ্জ ও চাপ নিয়ে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, বিভিন্ন দেশের নানা পারসেপশন, ন্যারেটিভ থাকে। কিন্তু দিন শেষে সবাই এক সঙ্গে কাজ করবো এটাই হচ্ছে মূল বিষয়। সবাই আমাদের উন্নয়ন সহযোগী।

সবাইকে সাথে নিয়েই আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো। তবে সবার সাথে বন্ধুত্বের পাশাপাশি বিভিন্ন দেশের কনসার্নগুলোকে আমরা মূল্য দেবো। আমরা কোনো চাপ অনুভব করছি না । এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে নানা ধরনের চাপ ছিল। সব চাপ উৎরে নির্বাচন হয়ে গেছে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা পূর্ব-পশ্চিম সবার সহযোগিতায় দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। গত ৫২ বছরে আমাদের যে অর্জন তাতে উন্নয়ন সহযোগীদের সহযোগিতা ছিল। সূচনা বক্তব্য ড. হাছান মাহমুদ ২০০৯ সালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে ৬ মাসের বেশি সময় দায়িত্ব পালনের বিষয়টি স্মরণ করেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।