প্রচ্ছদ সারাদেশ বিএনপির মিছিলে বাধা, পুলিশের গাড়ি ভাঙচুর

বিএনপির মিছিলে বাধা, পুলিশের গাড়ি ভাঙচুর

দেশজুড়ে : ঢাকার ধামরাইয়ের কালামপুর বাজার এলাকায় ভোট বর্জনের দাবিতে মিছিল করেছে ধামরাই থানা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় বাধা দিতে গেলে বিএনপি নেতাকর্মীরা পুলিশের গাড়ি ভাঙচুর করেছে।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে কালামপুর বাজার এলাকায় ঢাকা জেলা যুবদলের সভাপতি ইয়াছিন ফেরদৌস মুরাদের নির্দেশে ধামরাই থানা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা কালামপুর আমাতন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে ডামি নির্বাচন বর্জন, সরকারের পদত্যাগ ও ৭ জানুয়ারি ভোট বর্জনের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি কালামপুর বাজার বটতলা মোড় এলাকায় পৌছালে পুলিশের বাধায় পন্ড হয়ে যায়।

একই সময় ধামরাই থানা বিএনপির সভাপতি তমিজ উদ্দিনের নের্তৃত্বেও একটি মিছিল সংশ্লিষ্ট এলাকায় পৌঁছালে সেটিও ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে ছত্রভঙ্গ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এসময় ক্ষুব্ধ নেতা-কর্মীরা পুলিশের একটি পিকআপ ভ্যান ভাঙচুর করেন। এ ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় থমথমে উত্তেজনা বিরাজ করছে।

এদিকে ঘটনার পরই থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিএনপির তিন কর্মীকে আটক করে। পরে পুলিশের গাড়ি ভাঙচুর ও বিএনপির মিছিলের একাধিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ বিষয়ে ঢাকা জেলা যুবদলের সভাপতি ইয়াছিন ফেরদৌস মুরাদ জানায়, কোনদিন আমরা কোন গাড়ি ভাঙচুর বা কারো কোন ক্ষতি করিনি। পুলিশের বাধায় আজকের শান্তিপূর্ণ মিছিলটি পন্ড হয়ে গেছে। গাড়ি ভাঙচুরের বিষয়ে বিএনপির কেউ জড়িত নয়, এটা সরকারের পূর্বপরিকল্পিতও হতে পারে।

ধামরাই পৌর বিএনপির সাধারণ সম্পাদক আশিকুজ্জামান স্বপন বলেন, ধামরাই থানা বিএনপির সভাপতি তমিজ উদ্দিনের নের্তৃত্বে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। হঠাৎ করে পুলিশ এসে বাধা দেয় এবং টানাহ্যাঁচড়া করে। ঘটনাস্থল ত্যাগ করার পরে শুনতে পারলাম পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়েছে।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশনস) নির্মল কুমার দাস বলেন, বিএনপির মিছিল থেকে হামলা করে পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়। এতে এএসআই ছোবহান আহত হন। এ ঘটনার পর তিনজনকে আটক করা হয়েছে। বিস্তারিত পরিচয় পরে জানানো হবে। এ ঘটনায় জড়িতদের আটকে অভিযান চলছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।