প্রচ্ছদ সারাদেশ দিনের বেলায় নেমেছে রাতের অন্ধকার, আতঙ্কে মানুষের ছোটা ছুটি

দিনের বেলায় নেমেছে রাতের অন্ধকার, আতঙ্কে মানুষের ছোটা ছুটি

সারাদেশ: ১০ থেকে ১৫ মিনিট অন্ধকারে ঢাকা ছিল বাগেরহাট। আকাশে মেঘের ঘনঘটা। আতঙ্কে ছোটাছুটি করে লোকজন। বন্ধ হয়ে যায় মানুষের দৈনন্দিন কাজকর্ম। এরপর শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। যা চলে আরও ১৫ মিনিট।

রোববার (৭ এপ্রিল) সকাল সাড়ে নয়টা থেকে বাগেরহাটে নেমে এসেছে যেন রাত। এলাকার বয়জৈষ্ঠরা বলছেন, শত বছরের ভেতরে দিনের বেলায় এমন অন্ধকারাচ্ছন্ন কখনও দেখেননি তারা। মেঘে আচ্ছন্ন হয়ে বৃষ্টি হলেও দিনের বেলায় এমন অন্ধকার নামেনি কখনো। এভাবে অন্ধকার থাকার পর ১০ থেকে ১৫ মিনিট আকাশ পরিচ্ছন্ন হয়ে অবিরাম বৃষ্টি ঝরতে থাকে।

বাগেরহাট জেলা শহরসহ ৯ উপজেলার সবখানেই এমন দৃশ্য চোখে পড়ে। তবে কেউ কেউ বলছেন আমেরিকার বেশ কয়েকটি দেশে আগামীকাল ৮ এপ্রিল সূর্যগ্রহণের আভাস এদিকে দেশের ৭ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে এসব অঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রোববার (৭ এপ্রিল) দুপুর ১টা পর্যন্ত দেশের নদীবন্দরগুলোর জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।

এছাড়া আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী দু’দিনে দেশের বেশকিছু অঞ্চলে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ৫ দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলেও পূর্বাভাস দেয়া হয়েছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।