প্রচ্ছদ হেড লাইন তিন দিনের জন্য বন্ধ হচ্ছে মোটরসাইকেল চলাচল

তিন দিনের জন্য বন্ধ হচ্ছে মোটরসাইকেল চলাচল

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তিন দিনের জন্য মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গেল ২১ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৫ জানুয়ারি দুপুর ১২টা থেকে ৮ জানুয়ারি দুপুর ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয়া হবে না।

আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। ভোটের সময় আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে মোটরসাইকেলে চলাচলে কঠোরভাবে নিয়ন্ত্রণ করারও ব্যবস্থা নেয়া হয়েছে।

তবে এর আগে ভোটের সময় আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে মোটরসাইকেলের পাশাপাশি অন্যান্য যানবাহন চলাচলে কঠোরভাবে নিয়ন্ত্রণ করারও ব্যবস্থা নেয়া হবে জানালেও আজ ভোটের দিনও গণপরিবহন, ব্যক্তিগত গাড়ি ও রিকশা চলাচল করবে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান।

জননিরাপত্তা বিভাগের সচিব বলেন, এবার নির্বাচন কমিশনারের মতামত নিয়ে যানবাহন চলাচলের ওপর কঠোরতা শিথিল করা হয়েছে। বর্তমান প্রেক্ষাপটে একজন মানুষ ভোটকেন্দ্রে যেতে গেলে তার একটি যানবাহন প্রয়োজন হয়। যে সমস্ত যানবাহনগুলো মানুষের দৈনন্দিন কাজে ব্যবহার হয় সেগুলোর চলাচলের বৈধতা দেয়া হয়েছে। এ সংক্রান্ত সার্কুলারও দ্রুত পাওয়া যাবে।

তিনি বলেন, নির্বাচনের দিন প্রাইভেটকার, সিএনজিচালিত অটোরিকশা ও অটোরিকশা চলবে। তবে মাইক্রোবাস, স্পিডবোট ও মোটরসাইকেলসহ অন্যান্য কিছু যানবাহনের ওপর নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে। এটি আমাদের নির্বাচন কমিশনের মতামতের ভিত্তিতেই করা হয়েছে।

তিনি আরও বলেন, রেগুলার বাস, পাবলিক সার্ভিস বাস এবং পাবলিক ট্রান্সপোর্টগুলো চলবে। কারণ ভোটারের যাতায়াতটাকে যদি আমরা বাধাগ্রস্ত করি তাহলে তারা ভোটকেন্দ্রে যাবে না।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।