প্রচ্ছদ সারাদেশ ডামি নির্বাচনের মাধ্যমে ‘ডামি সরকার’ গঠন, যা বললেন মুফতি ফয়জুল করীম

ডামি নির্বাচনের মাধ্যমে ‘ডামি সরকার’ গঠন, যা বললেন মুফতি ফয়জুল করীম

সারাদেশ: ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) বলেছেন, দেশের শিক্ষা ও সংস্কৃতিকে ধ্বংসের ভয়াবহ ষড়যন্ত্র চলছে। নতুন শিক্ষা কারিকুলাম থেকে কৌশলে ইসলাম ও ইসলামী সংস্কৃতি বিদায় করে দেওয়া হয়েছে। ষষ্ঠ শ্রেণিতে যৌন শিক্ষার নামে কোমলমতি শিশুদের ধ্বংসের পাঁয়তারা হচ্ছে।

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্বের জামিয়া নগর শাখা আয়োজিত নবীন আলেম সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ষষ্ঠ শ্রেণি থেকেই ডিভাইস ব্যবহারের জন্য উদ্ধুদ্ধ করে ছাত্র-ছাত্রীদের ডিভাইসমুখি করে দিয়ে মেধাশূন্যের ষড়যন্ত্র পাকাপোক্তভাবে করা হয়েছে। নতুন শিক্ষা কারিকুলামের মাধ্যমে মেধাহীন ও ইসলামশূন্য জাতি সৃষ্টি হবে। ডামি নির্বাচনের মাধ্যমে ‘ডামি সরকার’ গঠন করেছে। এদের হাতে ইসলামী শিক্ষা ও সংস্কৃতি নিরাপদ নয়।

তিনি আরও বলেন, পড়াবিমুখ হয়ে নাস্তিক্যতাবাদের দিকে ধাবিত হওয়া নিয়েও আতঙ্কিত অভিভাবকগণ। দেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে নতুন শিক্ষা কারিকুলাম সম্পূর্ণ অনুপযুক্ত। ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে এটি বাতিলের কোনো বিকল্প নেই। কারণ উন্মুক্ত মতামত গ্রহণ করলে দেশের অধিকাংশ জনগোষ্ঠী এই শিক্ষানীতি ও সিলেবাস প্রত্যাখ্যান করবে। মুফতী ফয়জুল করীম বলেন, রিজার্ভ শূন্যের কোঠায় চলে এসেছে। অর্থনৈতিকভাবে দেশ দেউলিয়ার পথে। ৭ জানুয়ারি প্রহসনমূলক নির্বাচন দেশকে অভ্যন্তরীণ ও বৈশ্বিক রাজনীতিতে দীর্ঘস্থায়ী সংকটে ফেলে দিয়েছে। ডামি নির্বাচনের মাধ্যমে ‘ডামি সরকার’ গঠন করে সরকার দেশকে একদলীয় বাকশালের পথে নিয়ে যাচ্ছে। এখন সরকারের উচিত হবে দেশকে যা পঙ্গু করছে, সামনে আরও ভয়াবহ সংকটে ঠেলে না দিয়ে পদত্যাগ করে সমাধানের পথে আসা। তিনি প্রহসনের নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নতুন তপশিল ঘোষণার দাবি জানান।

এ সময় আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহসভাপতি নুরুল বশর আজিজী, ঢাকা মহানগর পূর্বের সভাপতি ইউসুফ পিয়াস, এমএইচ মোস্তফা, রফিকুল ইসলাম, শাওন সাব্বির, নোমান, তানভীর হোসাইন, ইউসুফ আহমদ। এদিকে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আগামী মঙ্গলবার সকাল ১০টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে নগর ওলামা সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।