প্রচ্ছদ আর্ন্তজাতিক জামিন না দেওয়ায় বিচারককে কিল-ঘুষি মারলেন আসামি

জামিন না দেওয়ায় বিচারককে কিল-ঘুষি মারলেন আসামি

আন্তর্জাতিক : জামিন না দেওয়ায় বিচারকের এজলাসে ঢুকে বিচারককে অসংখ্যবার কিল-ঘুষি মেরেছেন এক আসামি। গতকাল বুধবার (৩ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের লাসভেগাসে এ ঘটনা ঘটেছে।

সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, দিউব্রা রেডেন নামের ৩০ বছর বয়সী এক আসামিকে আদালতে তোলা হয়। সেখানে তার বিরুদ্ধে অপর ব্যক্তিকে শারীরিকভাবে আঘাত করার অপরাধে বিচার চলচিল।

ওই সময় আদালতের নারী বিচারক জানান, তার বিরুদ্ধে আগেও এ ধরনের ঘটনা ঘটানোর অভিযোগ ছিল। এ কারণে এবার তাকে আর জামিন দেওয়া হবে না।

বিচারক এমন কথা বলার পর আসামি দিউব্রা রেডেন লাফ মেরে (অনেকটা উড়ে গিয়ে) এজলাসে ঢুকে পড়েন এবং বিচারককে উপর্যুপুরি ঘুষি মারতে থাকেন। তখন এজলাসে উপস্থিত অন্যান্য ব্যক্তিরা দ্রুত তাকে থামাতে যান। কিন্ত তারা বাধা দেওয়া সত্ত্বেও বিচারককে মাটিতে ফেলে তিনি মারতেই থাকেন। এক পর্যায়ে অন্যান্যরা আসামি দিউব্রা রিডেনকে ঘুষি মারা শুরু করেন; যেন তিনি থেমে যান।

এই ঘটনায় বিচারক আহত হয়েছেন। তবে তাকে হাসপাতালে নিতে হয়নি। তবে আদালতের অপর এক কর্মকর্তা শারীরিকভাবে ভালো আঘাত পাওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। ওই কর্মকর্তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছে আদালত কর্তৃপক্ষ।

বিচারককে ঘুষি মারার পর পুলিশ তাকে আটক করে এবং তার বিরুদ্ধে কয়েকটি অপরাধমূলক অভিযোগ আনা হয়েছে। যারমধ্যে রয়েছে সুরক্ষিত ব্যক্তিদের ওপর হামলা।

আদালতের নথির তথ্য অনুযায়ী, চুরির চেষ্টার অভিযোগে দিউব্রা রিডেনক ২০১৫ সালে ১৯ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মারামারির জন্য ২০২১ সালেও আরেকবার কারাভোগ করেছিলেন তিনি।

সূত্র: নিউইয়র্ক পোস্ট

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।