প্রচ্ছদ রাজনীতি জামানত হারালেন জিএম কাদেরের স্ত্রী

জামানত হারালেন জিএম কাদেরের স্ত্রী

রাজনৈতিক : ঢাকা-১৮ আসনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পেলেও সংসদে যাওয়া হচ্ছে না জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং দলের চেয়ারম্যান জিএম কাদেরের স্ত্রী শেরীফা কাদেরের। এ নির্বাচনে তিনি জামানত হারিয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) ভোট গণনা শেষে বেসরকারিভাবে ঘোষিত ফল অনুযায়ী তিনি লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ৬ হাজার ৪২৯ ভোট। তিনি স্বতন্ত্রপ্রার্থী খসরু চৌধুরীর কাছে পরাজিত হয়েছেন।

খসরু কেটলি প্রতীকে পেয়েছেন ৭৯ হাজার ৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক স্বতন্ত্র প্রার্থী তোফাজ্জল হোসেন ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন ৪৪ হাজার ৯০৯ ভোট।

উল্লেখ, জোটগত সমঝোতার ভিত্তিতে এ আসনটি জাতীয় পার্টির জন্য ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ। যার কারণে এখানে আওয়ামী লীগের নৌকা প্রতীকে কোনো প্রার্থী ছিল না।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। এর মধ্যে ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ পুরুষ, আর ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ নারী। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ৮৫২। রোববারের ভোটে সারা দেশের ২৯৯ আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন ১ হাজার ৯৭০ প্রার্থী। এর মধ্যে ১ হাজার ৫৩৪ জন ২৮টি রাজনৈতিক দলের প্রার্থী।

বাকি ৪৩৬ জন স্বতন্ত্র প্রার্থী। নওগাঁ-২ আসনে এক স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে ভোট হচ্ছে ২৯৯ আসনে। ওই আসনটিতে পরে ভোটগ্রহণ হবে। সব আসনেই ব্যালট পেপার ব্যবহার করে ভোটগ্রহণ হয়েছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।