প্রচ্ছদ রাজনীতি চেয়ারম্যান-মহাসচিবের সমালোচনা করে এবার পদ হারালেন জাপার দুই নেতা

চেয়ারম্যান-মহাসচিবের সমালোচনা করে এবার পদ হারালেন জাপার দুই নেতা

রাজনৈতিক : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর সমালোচনা করায় এবার অব্যাহতি দেওয়া হলো দলটির দুজন প্রভাবশালী নেতা। তারা হলেন- প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু ও ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরী।

রোববার (১৪ জানুয়ারি) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাপার যুগ্ম দফতর সম্পাদক মাহামুদুল আলম বলেন, পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর সুপারিশক্রমে দলের চেয়ারম্যান জিএম কাদের গঠনতন্ত্রের ক্ষমতাবলে দলের সব পদ থেকে এই দুইজনকে অব্যাহতি দেওয়া হলো। একইসঙ্গে ঢাকা মহানগর উত্তরের জাতীয় পার্টির কমিটি বাতিল করা হয়েছে।

এর আগে বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক মতবিনিময় সভায় এই দুই নেতাসহ অনেকে চেয়ারম্যান ও মহাসচিবের ব্যাপক সমালোচনা করেন। এরপরই এমন সিদ্ধান্ত নেওয়া হলো।

জাপা নেতাদের অভিযোগ, জিএম কাদের তার স্ত্রীকে সংসদ সদস্য নির্বাচিত করার জন্য দলের একাধিক শীর্ষ নেতাকে কোরবানি দিয়েছেন। বিক্ষুদ্ধ নেতারা নির্বাচনের জন্য বরাদ্দের টাকার হিসেব চাওয়ার দাবি তুলেছেন বিশেষ সভায়।

দলীয় সূত্রে জানা গেছে, জাতীয় পার্টির প্রার্থী ও তৃণমূল নেতাকর্মীদের ক্ষোভ বৃদ্ধির নেপথ্যে সম্প্রতি কাজী ফিরোজ রশীদ, সুনীল শুভ রায়কে বহিষ্কার ও আরও কয়েকজনের বিষয়ে বহিষ্কারের সিদ্ধান্ত আসার খবর আগুনে ঘি ঢালার মতো কাজ করেছে। সাবেক সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, কাউন্সিলর ও জাপার প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টুসহ বেশ কয়েকজন পেছন থেকে কলকাঠি নাড়ছেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।