প্রচ্ছদ হেড লাইন কক্সবাজারে বৌদ্ধবিহারে আগুন

কক্সবাজারে বৌদ্ধবিহারে আগুন

কক্সবাজারের রামুতে উসাইচেন (বড় ক্যাং) বৌদ্ধবিহারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় সিসিটিভির ফুটেজ দেখে সন্দেহভাজন একজনকে সনাক্ত করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) রাত ২ টার কিছু পরে আগুনের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সাংবাদিক ও বৌদ্ধ ধর্মীয় নেতা অর্পণ বড়ুয়া।

তিনি জানান, এটি নিছক কোনো দুর্ঘটনা নয়। বিহারের সিসিটিভির ফুটেজে দেখা যায় রাত ২টা ৬ মিনিটে এক ব্যক্তি মন্দিরের ভেতর প্রবেশ করছেন। এর পর ২টা ৮ মিনিটে সেই একই ব্যক্তিকে মন্দিরের ভেতর থেকে দৌড়ে বাইরে বের হয়ে যেতে দেখা যায়। দ্রুত সময়ের মধ্যে অপরাধীকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

রামু ফায়ার সার্ভিসের প্রধান কর্মকর্তা সৌমেন বড়ুয়া জানান, রাত ১টা ৪৫ মিনিটে আমাদের কাছে ঈদগড় বাজারে আগুন লাগার একটি টেলিফোন আসে। সে খবর পেয়ে আমরা ঈঁদগড় বাজারে পৌঁছাই। কিন্তু বাজারে গিয়ে দেখি কোনো আগুনের ঘটনা ঘটেনি, খবরটি মিথ্যা ছিল। তখনই আবার রামু বড় ক্যাং বৌদ্ধ বিহারে আগুন লাগার খবরে আমরা সেখানে ছুটে যাই।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর একযোগে রামুর প্রায় সব বৌদ্ধবিহারে অগ্নিসংযোগের ও লুটপাটের ঘটনা ঘটেছিল। সেই সময় উসাইচেন (বড় ক্যাং) বৌদ্ধবিহারটি আগুনের হাত থেকে রক্ষা পেলেও লুটপাটের ঘটনা ঘটেছিল।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।