প্রচ্ছদ বাংলাদেশ একজন সৌদি প্রবাসীর বিভিষিকাময় রাত পার

একজন সৌদি প্রবাসীর বিভিষিকাময় রাত পার

দেশজুড়ে : প্রবাস জীবন কখনোই সুখের হয় না। তবু মানুষ প্রবাসী হয়। পরিবারের মানুষগুলোকে একটু ভালো রাখার আশায়, এদের স্বপ্ন পূরণের দায়িত্ব নিয়ে এরা পাড়ি জমায় প্রবাস নামের যন্ত্রণায়।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন নতুন ঘটনার যেন শেষ নেই। একের পর এক ঘটনা নিয়ে আলোড়ন তৈরী হচ্ছে দেশজুড়ে। তেমনি এক আলোচনার জন্ম দিলেন সৌদি আরবের রিয়াদে বসবাসরত বাংলাদেশি প্রবাসী মোরশেদুর রহমান। তার বাড়ি ফেনী জেলায়। গত (৭ জানুয়ারি) মোরশেদুর রহমান একটি পোস্ট শেয়ার করেন। যা হুবহু তুলে ধরা হলো,

পূর্ণাঙ্গ তথ্য পেতে এ লিংকে ক্লিক করুন

আল্লাহর গজব পড়ুক। এ দেশে জন্মগ্রহণ করাও পাপ।গাড়ি চলবেনা ভেবে ফ্লাইট এর একদিন আগে বের হলাম।৷ যাত্রাবাড়ী ব্রিজের নিচে আসা মাত্র গাড়ির গতিরোধ করে পুলিশের র্সোচ। কিছু বলার আগেই বল শিবির কিনা দেখ। পরে আমি বলছি আমি বাহিরে থাকি টিকেট পাসপোর্ট আছে। বলে টিকেট পাসপোর্ট থাকলে কি হবে। আচ্ছা দে। দিলাম। আমার সাথে ১৫০ রিয়াল ছিলো। বলে এ ১৫০ রিয়াল যে নিচস পাসপোর্ট এ এন্ট্রি কেনো করালিনা। গাড়িতে উঠ। মামলা হবে।

না হয় ৫০ হাজার টাকা দে। আমি বলছি আমার কাছে টাকা নেই।পরে বলে কি করবি কর। না হয় কাল বিদেশ যাওয়া লাগবেনা। আমি এক হাজার টাকা দেবো বলার পরে আমাকে বলে, তুই ঘুষ দিতে চাইলি। তোর কাছে ঘুষ চাইছি। ৪০ হাজার দে ছেড়ে দেবো। পরে আমার হাতে থাকা ১০ হাজার টাকা নিয়ে গেছে। বিকাশের মাধ্যমে আরো ১০ হাজার দেওয়ার পরে আমার পাসপোর্ট টিকেট ফিরিয়ে দিছে। বিচার কার কাছে দিতাম।

বিকাশ লেনদেন ভাইরাল হওয়ার পর এ পোস্টটি শেয়ার করেন। নিজের গালে নিজে চড় মারা ছাড়া কিছুই করার নেই।স্মার্ট বাংলাদেশের নমুনা।

নানা সমস্যার মধ্যে থেকেও তার দেয়া ফেসবুক পোস্টটি ভাইরাল হওয়ার পর গত (৮ জানুয়ারি) তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, যেকোনো একটি ব্যবস্থা হবে এবং সকলের সহযোগিতা কামনা করে আরও একটি পোস্ট শেয়ার করেন। যা তুলে ধরা হলো,

বিভীষিকা ময় একটা রাত পার করলাম। চোখ লেগে আসলেই হায়েনা গুলার চেহারা আর গলার আওয়াজটা কানের কাছে বার বার মনে হচ্ছে শিয়াল কুকুরের আওয়াজের মতো বাড়ি মারে। পাসপোর্ট আর টিকেট টা বের করে দিলাম রেস্পেক্ট পাওয়ার জন্য,কিন্তু উত্তর পেলাম তোর টিকেট পাসপোর্ট দিয়ে কি করুম। টাকা বের কর।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।