প্রচ্ছদ হেড লাইন ঈগলের মিছিলে নৌকার সমর্থকদের হামলা, ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ

ঈগলের মিছিলে নৌকার সমর্থকদের হামলা, ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ

অপরাধ: বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী একে ফাইয়াজুল হক রাজুর নির্বাচনী মিছিলে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ সময় ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে মিছিলকারীদের লক্ষ্য করে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়।

গতকাল মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর ২টার দিকে বানারীপাড়া উপজেলার বাইশারি ইউনিয়নের সৈয়দ বজলুল হক কলেজ সংলগ্ন ছাপরা মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

হামলার বিষয়টি নিশ্চিত করেছেন বানারীপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিন উদ্দিন। তিনি বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। স্বতন্ত্র প্রার্থী একে ফাইয়াজুল হক ও নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ খান মেননের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

প্রার্থী ফাইয়াজুল হক রাজু বলেন, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাওলাদ হো‌সেন সানা ও তার ছোট ভাই ইউপি চেয়ারম্যান রাহাদ আহ‌ম্মেদ ননীর নেতৃত্বে হামলা করা হয়েছে। আমরা মোটরসাইকেলে মিছিল নিয়ে দুপুর পৌনে দুইটার দিকে উপজেলার মরিচবুনিয়া থেকে বানারীপাড়া পৌরশহরের উদ্দেশ্যে রওনা দেই। বাইশারী কলেজের উত্তর পাশে পৌঁছালে

বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা ও তার ছোট ভাই উদয়কাঠি ইউপি চেয়ারম্যান রাহাদ আহম্মেদ ননী আগ্নেয়াস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে মিছিলে হামলা করেন। তারা ঈগলের কর্মীদের ওপর গুলি করে এলোপাথাড়িভাবে পিটিয়ে‌ছে। এতে অন্তত ৪০ জন কর্মী আহত হয়েছেন। হামলাকারীরা ১২টি মোটরসাইকেলে আগুন দিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার বাইশারী থেকে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী একে ফাইয়াজুল হক রাজুর কর্মীরা ৩০/৩৫ টি মোটরসাইকেলে মিছিল নিয়ে ইলুহারের উদ্দেশ্যে রওনা দেয়। বাইশারী কলেজের সামনে পৌঁছালে সানা ও ননীর নেতৃত্বে শতাধিক লোক মিছিলের ওপর হামলা করে। তারা মিছিলকারীদের ওপর ৫ রাউন্ড ফাঁকা গুলি করে ঈগলের কর্মীদের এলোপাতাড়িভাবে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে। বিজিবি সদস্যরা এলে হামলাকারীরা এলাকা ত্যাগ করে। আহতদের উদ্ধার করে উপজেলা ও শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বানারীপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুল ইসলাম বলেন, স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ১২টি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে এবং চারটি ভাঙচুর করা হয়েছে। বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার বলেন, গুলির কোনো আলামত এখনো পাইনি। তবে ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ৪টি ভাঙচুর অবস্থায় পেয়েছি। এ ঘটনায় ওসিকে দ্রুত মামলা ও জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক অ্যাড. মাওলাদ হোসেন সানা ও উদয়কাঠি ইউপি চেয়ারম্যান রাহাদ আহম্মেদ ননীর মোবাইল ফোনে কল করা হলেও তারা ধরেননি।

বরিশাল-২ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন ১৪ দল সমর্থিত প্রার্থী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন শেরই বাংলার দৌহিত্র ও সাবেক প্রতিমন্ত্রী একে ফায়জুল হকের ছেলে একে ফাইয়াজুল হক রাজু (ঈগল), সাবেক এমপি মনিরুল ইসলাম (ঢেঁকি), শিল্পী নকুল কুমার বিশ্বাস (গামছা) ও জনাব সাহেব আলী রনি (আম)।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।