প্রচ্ছদ জাতীয় আসিফ মাহতাবকে পুনর্বহাল না করলে ব্রাক সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান বয়কটের ডাক

আসিফ মাহতাবকে পুনর্বহাল না করলে ব্রাক সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান বয়কটের ডাক

ট্রান্সজেন্ডার নিয়ে বক্তব্য দেয়ার কারণে ব্রাক বিশ্ববিদ্যালয়ের লেকচারার আসিফ মাহতাবকে চাকরিচ্যুত করার সংবাদে ক্ষোভ প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল। সোমবার (২২ জানুয়ারি) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল সভাপতি শহিদুল ইসলাম কবির ক্ষোভ প্রকাশ করেছেন।

বিবৃতিতে মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল সভাপতি বলেন, ড. আসিফ মাহতাব ১৯ জানুয়ারি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিউটে অনুষ্ঠিত শিক্ষা সেমিনারে পাঠ্যপুস্তকে ট্রান্সজেন্ডার এর নামে ইসলাম নিষিদ্ধ সমকামিতাকে উৎসাহিত করার গল্পের উদৃতি দিয়ে সমকামিতা থেকে ৯২% মুসলমানদেরকে সতর্ক করতে বক্তব্য দিয়েছিলেন। এ বক্তব্যের কারণে লেকচারার আসিফ মাহতাবকে শিক্ষাদান থেকে বিরত থাকার নির্দেশ দিয়ে সমকামিতাকে প্রতিষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয়া হয়েছে।

শহিদুল ইসলাম কবির বলেন, ৯২% মুসলমানদের দেশে ট্রান্সজেন্ডারের নামে সমকামিতা দেশের মানুষ যেমন মেনে নিবে না তেমনি লেকচারার আসিফ মাহতাব কে পাঠদান থেকে বিরত রাখা সহ্য করবে না।

তিনি বলেন, লেকচারার আসিফ মাহতাব কে ব্রাক বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ যদি পুনরায় পাঠদানের ব্যাবস্থা না করে, তবে দেশের ৯২% মুসলমানরা শুধু ব্রাক বিশ্ববিদ্যালয় নয় ব্রাক সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান বয়কট করতে বাধ্য হবে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।