প্রচ্ছদ সারাদেশ আমার সঙ্গে আর কথা নাও হতে পারে: জলদস্যুদের হাতে আটক জয়

আমার সঙ্গে আর কথা নাও হতে পারে: জলদস্যুদের হাতে আটক জয়

সারাদেশ: ভারত মহাসাগরে বাংলাদেশি পণ্যবাহী একটি জাহাজ এবং ২৩ নাবিক ও ক্রুকে আটক করেছে সোমালিয়ান জলদস্যুরা। ভুক্তভোগীদের মধ্যে রয়েছেন নাটোরের বাগাতিপাড়া উপজেলার জয় মাহমুদ। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে।

জলদস্যুদের হাতে জিম্মি জয় মাহমুদ নাটোর জেলার বাগাতিপাড়ার সালাইনগর এলাকার জিয়াউর রহমানের ছেলে। তিনি ওই জাহাজের অর্ডিনারি সি-ম্যান বা সাধারণ নাবিক হিসেবে কর্মরত রয়েছেন। তবে জলদস্যুদের হাতে আটকের পর জয় মাহমুদ তার মায়ের সঙ্গে ফোনে কথা বলেছেন। এ ঘটনা শোনার পর থেকেই দুশ্চিন্তায় রয়েছেন তার পরিবার ও আত্মীয়-স্বজনরা। ভুক্তভোগী জয় তার মা আরিফা বেগমকে বলেন, ‌মা আমার ফোনে এমবি থাকবে না, কথা নাও হতে পারে। আমার সঙ্গে হয়তো এক-দুই মাস কথা নাও হতে পারে। ঈদে শপিংসহ যা কেনা লাগে তোমরা কিনে নিও।

মঙ্গলবার দুপুরে ভারত মহাসাগর থেকে জাহাজটিসহ ২৩ বাংলাদেশি নাবিক ও ক্রুকে আটক করে জলদস্যুরা। জানা গেছে, বাংলাদেশের এমভি আবদুল্লাহ নামে একটি পণ্যবাহী জাহাজ কয়লা নিয়ে ভারত মহাসাগর হয়ে মোজাম্বিক থেকে আরব আমিরাতের আল-হামরিয়া বন্দরের দিকে যাচ্ছিল। পরে মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে জাহাজটিতে হামলা চালিয়ে তা দখলে নেয় প্রায় ৫০ জন সোমালিয়ান জলদস্যু। তাদের অনেকের হাতে অস্ত্র ছিল বলে জানা গেছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।