প্রচ্ছদ খেলাধুলা অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ

অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ

জাতীয়: দেশের প্রায় সব গণমাধ্যমেই সোমবার রাতে শিরোনাম হয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে তার অবসরের বিষয়টি তাই আগেই নিশ্চিত হয়ে যান সমর্থকরা। মঙ্গলবার (৮ অক্টোবর) অবসরের ঘোষণা দিবেন মাহমুদউল্লাহ। অবশেষে আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছেন। লাল-সবুজের জার্সিতে আর টি-টোয়েন্টি খেলতে দেখা যাবে না অভিজ্ঞ এই ক্রিকেটারকে।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসা সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই আলোচনায় ছিলেন তিনি। টাইগার এই ব্যাটারের ব্যাটিংটা ঠিক টি-টোয়েন্টি সুলভ নয় বলেও কম সমালোচনা হচ্ছিল না। যে কারণে ভারতের বিপক্ষে চলমান সিরিজের দলে তাকে দেখেও অনেকে অবাক হয়েছিলেন।

অবশেষে মঙ্গলবার দিল্লিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগের দিন অবসরের ঘোষণা দিলেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। ১৪১ বছরের পুরনো অরুণ জেটলি স্টেডিয়ামের বিখ্যাত প্রেস কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি। অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোতে দেখা যাবে ৩৯ ছুঁইছুঁই এই অভিজ্ঞ ক্রিকেটারকে।

বাংলাদেশ দল এখন পর্যন্ত ১৭৭টি টি-টোয়েন্টি খেলেছে। এর মধ্যে ১৩৯টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন মাহমুদুল্লাহ। যা দেশের হয়ে সর্বোচ্চ। ২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় মাহমুদউল্লাহর। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৩৯৫, গড় ২৩.৪৮।

দেশকে ৪৩টি টি-টোয়েন্টিতে নেতৃত্বও দিয়েছেন মাহমুদউল্লাহ। অধিনায়ক হিসেবে জয় পেয়েছেন ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে, হার ২৬টিতে।

এর আগে ২০২১ সালের জুলাইয়ে টেস্ট থেকে অবসরে যান মাহমুদউল্লাহ। এবার টি-টোয়েন্টিও ছাড়লেন। বাকি রইলো কেবল ওয়ানডে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।